Indian Prime Time
True News only ....

খুব শীঘ্রই চিড়িয়াখানায় আসতে চলেছে নতুন অতিথিরা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

পিঙ্কি পালঃ কলকাতাঃ শাঁখামুটির বিনিময়ে আলিপুর চিড়িয়াখানা সবুজ অ্যানাকোন্ডা নিয়ে আসতে চলেছে। শীতের আগে মাদ্রাজ ক্রোকোডাইল ব্যাঙ্ক থেকে নিয়ে আসা হবে।

জানা গেছে, এই সবুজ অ্যানাকোন্ডার দৈর্ঘ্য হলুদ অ্যানাকোন্ডার থেকে অনেক বেশী। ওজন‌ও প্রায় দ্বিগুণ।চিড়িয়াখানায় বিনিময় প্রথা মেনে বাইরে থেকে নতুন অতিথিকে নিয়ে আসা হয়।

সেই নিয়ম অনুযায়ী আলিপুর চিড়িয়াখানা সবুজ অ্যানাকোন্ডার পরিবর্তে মাদ্রাজ ক্রোকোডাইল ব্যাঙ্ককে শাঁখামুটি সাপ দেওয়া হবে। অতীতে মাদ্রাজ ক্রোকোডাইল ব্যাঙ্ক থেকে আলিপুরে হলুদ অ্যানাকোন্ডা আনা হয়েছিল। 

- Sponsored -

- Sponsored -

২০১৯ সালে চারটি শাঁখামুটি দিয়ে চারটি হলুদ অ্যানাকোন্ডা আলিপুর চিড়িয়াখানায় নিয়ে আসা হয়েছিল। এর মধ্যে ছিল দু’টি পুরুষ ও দু’টি স্ত্রী। বয়স পাঁচ বছর ছিল। গত জুলাই মাসে একটি অ্যানাকোন্ডা ন’টি বাচ্চা দিয়েছে। এর আগে ২০২০ সালে ১১টি বাচ্চা হয়েছিল। তার মধ্যে তিনটি মারা যায়।

বর্তমানে চিড়িয়াখানায় ২০ টি হলুদ অ্যানাকোন্ডা রয়েছে। আর এবার তিন জোড়া সবুজ অ্যানাকোন্ডার পরিবর্তে তিন জোড়া শাঁখামুটি দেওয়া হবে। এই মুহূর্তে আলিপুর চিড়িয়াখানায় প্রায় ২৫ টির মতো বিষাক্ত শাঁখামুটি রয়েছে। যা ‌ভারত এবং বাংলাদেশে বেশী দেখা যায়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored