Indian Prime Time
True News only ....

ভারতীয় রেল স্লিপার কোচের যাত্রীদের জন্য নিয়ে এসেছে এক অত্যাধুনিক পরিষেবা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

 

নয়াদিল্লিঃ দূর পথে যাত্রা হলে বেশিরভাগ মানুষ ট্রেনকেই বেছে নেন। তবে বরাবরই স্লিপার কোচে ট্রেনে যাত্রা করার ক্ষেত্রে যাত্রীদের মধ্যে নানারকম সমস্যা দেখা দিয়েছে। বিশেষত যদি কারোর ক্ষেত্রে সাইড বার্থ পড়ে সেক্ষেত্রে রাতে ট্রেনে ঘুমোনোর সময় অনেকবেশি শারীরিক কষ্টের সম্মুখীন হতে হয়।
তবে আর কষ্ট নয়। ভারতীয় রেল পরিষেবা স্লিপার কোচের যাত্রীদের জন্য নিয়ে এসেছে এক দারুণ খবর ফলে এখন ট্রেনযাত্রা হয়ে উঠবে আরামদায়ক।

- Sponsored -

- Sponsored -

ট্রেনের স্লিপার ক্লাসে চারটি বার্থ থাকে। আপার ক্লাস বার্থ মানে একদম উপরে, মিডল ক্লাস বার্থ মানে মাঝখানে আর লোয়ার ক্লাস বার্থ মানে নীচের দিকে এবং সাইড বার্থ মানে জানলার পাশে বসার সিট। যাত্রীরা এই সাইড বার্থ নিয়েই বহুবার অভিযোগ করেছেন। সিট গুলির অসম ব্যবধানের জন্য রাতে ঘুমোনোর সময় ভীষণ অস্বস্তি হয়।

কিন্তু বারবার যাত্রীদের কাছ থেকে এ হেন অভিযোগ উঠে আসায় রেল পরিষেবায় এবার সাইড বার্থে একটি নতুন ফিচার যুক্ত হয়েছে।
স্লিপার কোচ যাত্রীদের জন্য ট্রেন যাত্রা আরো স্বাচ্ছন্দ্যময় করে তুলতে ভারতীয় রেল পরিষেবা নীচের সাইড বার্থটিকে নতুন পদ্ধতিতে ডিজাইন করেছে। জানলার পাশের দু’টি সিটকে একসঙ্গে জুড়ে তার উপরে একটি বিছানা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে যা ট্রেনযাত্রাকে অত্যন্ত আরামপ্রদ করে তুলবে। ফলে যাত্রীদের আর কোনো অসুবিধার মুখোমুখি পড়তে হবে না।

 

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored