Indian Prime Time
True News only ....

শীঘ্রই বন্ধ হতে পারে একাধিক তাপবিদ্যুত্‍ কেন্দ্র

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ সম্প্রতি কেন্দ্র কয়লার উত্‍পাদন ও যোগান নিয়ে রাজ্যগুলিকে আশ্বস্ত করেছে যে দেশে বিদ্যুত্‍ উত্‍পাদনের জন্য পর্যাপ্ত কয়লার মজুত রয়েছে। কিন্তু একাধিক রাজ্য সরকার কেন্দ্রের কয়লার অভাবের কারণে তাপবিদ্যুত্‍ কেন্দ্রগুলি বন্ধ করার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

সূত্রের খবর এই যে, কেরালায় চারটি, পঞ্জাবে তিনটি ও মহারাষ্ট্রে ১৩ টি তাপবিদ্যুত্‍ কেন্দ্র বন্ধ রয়েছে। পঞ্জাব ও কর্ণাটকের মুখ্যমন্ত্রীরা কয়লার সরবরাহ বাড়ানোর জন্য কেন্দ্রের প্রতি আহ্বান জানিয়েছেন।

কংগ্রেস দেশে কয়লার ঘাটতির জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করেছে। আশঙ্কা প্রকাশ করেছে যে পেট্রোলের দাম বৃদ্ধির পর এখন বিদ্যুতের দামও বাড়ানো হতে পারে। কিন্তু বিদ্যুত্‍মন্ত্রক এক বিবৃতিতে জানাচ্ছে যে, ভারতে বিদ্যুত্‍ সংকটের আশঙ্কা অতিরঞ্জিত।

- Sponsored -

- Sponsored -

কয়লা মন্ত্রণালয় বলেছে, চাহিদা মেটানোর মতো দেশে পর্যাপ্ত কয়লা রয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উদ্বেগ উত্থাপনের পর কেন্দ্রের প্রত্যাখ্যানটি বলেছিল, যদি কেন্দ্রীয় সরকার বিদ্যুত্‍কেন্দ্রে কয়লার ঘাটতি দ্রুত সমাধান না করে তবে দিল্লি বিদ্যুত্‍ বিভ্রাটের সম্মুখীন হতে পারে।

দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেছেন যে, “কয়লা সংকট আছে বলে কেন্দ্র মেনে নিতে প্রস্তুত নয়। এরকম প্রতিটি সমস্যার প্রতি চোখ বন্ধ করার নীতি দেশের জন্য খারাপ হতে চলেছে”। যদিও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং কংগ্রেস নেতা জয়রাম রমেশ কয়লা ঘাটতির তদন্তের দাবী জানিয়েছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored