Indian Prime Time
True News only ....

মাত্র ৭ বছরেই জয় করল মাউন্ট কিলিমাঞ্জারো

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ হায়দ্রাবাদঃ বয়স অল্প হলেও ইচ্ছেশক্তি প্রবল। আর তাই তো মাত্র ৭ বছর বয়সেই আফ্রিকার সর্বোচ্চ পর্বতশৃঙ্গ মাউন্ট কিলিমাঞ্জারো (৫৮৯৫ মিটার) আরোহণ করে সর্বকনিষ্ঠের তকমা লাভ করেছে।

গত ৬ ই মার্চ বিরাট তার কোচ ভরতকে নিয়ে কিলিমাঞ্জারো জয় করেছে। জানা যায়, ওই বালকের নাম বিরাট চন্দ্র। সে হায়দ্রাবাদের বাসিন্দা। বিরাট জানায়, “এতো উঁচুতে উঠতে তার ভয় করেছিল ঠিকই, কিন্তু একেবারে শিখরে ওঠাই ছিল একমাত্র লক্ষ্য। তাই ভয় কেটেও গিয়েছিল”।

- Sponsored -

- Sponsored -

ভরত বলেছেন, “দীর্ঘ এক মাসের কঠিন প্রশিক্ষণের পর তিনি বিরাটকে কিলিমাঞ্জারো আরোহণে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কারণ ৭ বছরের এই শিশুটির মধ্যে পর্বতারোহণ নিয়ে আগ্রহ ছিল। ট্রেনিং যতই কঠোর হোক না কেন তা নিয়ে সে সবসময় উচ্ছ্বসিত থাকত। অনেকেই ট্রেনিং চলার সময় মাঝপথে ছেড়ে দেয়। তবে বিরাট একেবারে সেই প্রবণতার বিপরীত। দৌড়াদৌড়ি সহ মক ক্লাইম্বিং এর মতো পর্বতারোহণের জন্য যেকোনো প্রশিক্ষণে কখনও ফাঁকি দেয় না”।

এই প্রসঙ্গে বিরাটের মা জানিয়েছেন, “একবার বিরাটের তুতোদাদারা উত্তরাখণ্ডের এক জায়গায় ট্রেকিং করতে গিয়ে বিরাটকে ভিডিও কল করেছিল। বিরাট সেই ভিডিও কলে পাহাড় দেখে মুগ্ধ হয়েছিল। আর দাদাদের কাছে পর্বতারোহনের অভিজ্ঞতা শুনে শুনে তার আগ্রহ তৈরি হয়েছিল। আপাতত সর্বকনিষ্ঠ আরোহনকারী রূপে বিরাটই সেরার শিরোপার খ্যাতি অর্জন করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored