Indian Prime Time
True News only ....

মেরু ভালুকের হানায় প্রাণ হারালো মা-ছেলে

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ আলাস্কাঃ উত্তর আমেরিকার একেবারে উত্তর প্রান্তে অবস্থিত আলাস্কা অত্যন্ত কম জনবসতিপূর্ণ দেশ। এখানের ওয়েলস শহরের লোকালয়ে আচমকা একটি মেরু ভালুক ঢুকে ছিঁড়ে খেল মা ও তার ১ বছর বয়সী শিশুপুত্রকে। কিন্তু এই প্রাণী বরফ ছেড়ে লোকালয়ে সচরাচর আসে না।

সূত্র মারফত জানা গিয়েছে যে, মেরু ভালুকটি রাস্তায় সকলের দিকে তেড়ে যাচ্ছিল। আর পথ চলতি মানুষরা তা দেখে ভয়ে পালাচ্ছিলেন। এরপর স্থানীয় বেরিং স্ট্রেট ডিস্ট্রিক্ট সামনে সামার মায়োমিক এবং ছেলে ক্লাইড অঙ্গটোয়াসরুককে একা পেয়ে আক্রমণ করতেই সামার মায়োমিক ও ক্লাইড অঙ্গটোয়াসরুকের ঘটনাস্থলেই মৃত্যু হয়।

এই ঘটনায় এলাকাবাসীদের মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়। এরপর তাদের দেহাংশ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে অভিযোগ উঠছে যে, ভালুকটি দরজাতেও ধাক্কা মারছিল। কিন্তু দরজা শক্ত করে বন্ধ করে রাখা হয়। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ ভালুকটিকে গুলি করে মারেন।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, গত ৩০ বছরের মধ্যে আলাস্কায় এই প্রথম মেরু ভালুকের হামলা হয়েছে। এর আগে ১৯৯০ সালে মেরু ভালুকের হানায় মৃত্যু হয়েছিল। বিশেষজ্ঞরা জানিয়েছেন, বিশ্ব উষ্ণায়নের কারণে মেরু ভালুক লোকালয়ে ঢুকে পড়ছে। কমবয়সী পুরুষ ভালুকগুলি মানুষকে আক্রমণ করে থাকে। তবে তা বেশ বিরল।

তাই খাবার না পেয়ে ভালুকটি লোকালয়ে এসেছিল বলে মনে করা হচ্ছে। মেরু ভালুক বিপন্ন প্রজাতির প্রাণী হওয়ায় অকারণে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া হত্যা নিষিদ্ধ। যদিও মানুষের প্রাণ সংশয়ের আশঙ্কা থাকলে কোনো কোনো ক্ষেত্রে মেরু ভালুক মারার সিদ্ধান্ত নেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored