Indian Prime Time
True News only ....

ক্রমশ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে ‘মিধিলি’

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরী হওয়া গভীর নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। মলদ্বীপ এই ঘূর্ণিঝড়ের নাম ‘মিধিলি’ দিয়েছে। ঘণ্টায় ঘণ্টায় এই নিম্নচাপ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর থেকে কুড়ি কিলোমিটার বেগে আরো উত্তর-উত্তরপূর্ব দিকে সরছে।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আজ ভোরবেলা মিধিলি বর্তমানে ওড়িশার পারাদ্বীপ থেকে ১৯০ কিলোমিটার পূর্বে, দিঘা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে ও বাংলাদেশের খেপুপাড়া থেকে ২২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। আর এদিন রাতেরবেলা থেকে শনিবার সকালবেলার মধ্যে আশি কিলোমিটার গতিবেগে বাংলাদেশের উপকূলে আছড়ে পড়তে পারে।

এই ঘূর্ণিঝড়ের মোংলা এবং খেপুপাড়ার মধ্যে দিয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করার কথা। মিধিলির প্রভাবে এদিন ও আগামীকাল খেপুপাড়া এবং তৎসংলগ্ন এলাকায় ষাট থেকে সত্তর কিলোমিটার বেগে ঝোড়া হাওয়া বইবে। হাওয়ার গতিবেগ প্রতি ঘণ্টা বেড়ে আশি কিলোমিটার অবধি হতে পারে। তবে পশ্চিমবঙ্গের উপকূলে মিধিলির আছড়ে পড়ার সম্ভাবনা কম।

- Sponsored -

- Sponsored -

কিন্তু পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে না এলেও বাংলাতে ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে। গতকালই দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি হয়েছিল। আর এদিন কমলা সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি এদিন পূর্ব মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চব্বিশ পরগণা এবং হাওড়ার কিছু কিছু এলাকায় বৃষ্টি হতে পারে।

অন্যদিকে আগামীকাল পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের নদীয়া, হুগলী, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored