Indian Prime Time
True News only ....

হাতির রহস্যময় মৃত্যুকে ঘিরে উদ্বিগ্ন এলাকাবাসী

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ বাঁকুড়াঃ বাঁকুড়ার পাত্রসায়র ব্লকের ময়রাপুকুর এলাকায় একটি ধানজমির আলে একটি পূর্ণবয়স্ক স্ত্রী হাতির অস্বাভাবিক মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। 

এরপর স্থানীয় বাসিন্দারা বন দপ্তরে খবর পাঠালে বনকর্মীরা ঘটনাস্থলে এসে হাতিটিকে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। এছাড়া জানা গেছে, ময়রাপুকুর সংলগ্ন জঙ্গলে থাকা দলটির কয়েকটি হাতি খাবারের সন্ধানে জঙ্গল লাগোয়া কৃষি জমিতে নামবার সময় হাতিটির অস্বাভাবিক মৃত্যু ঘটে।

বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, দু’মাস আগে পশ্চিম মেদিনীপুরের সীমানা পেরিয়ে দফায় দফায় ৮০ টি হাতির পাল বাঁকুড়ার বিষ্ণুপুরে প্রবেশ করে। তারপর জয়পুর, সোনামুখী ও বেলিয়াতোড় হয়ে বড়জোড়া রেঞ্জে এসে পৌঁছায়। বড়জোড়া এবং বেলিয়াতোড়ের সীমানা এলাকায় ফসলের ক্ষতি হওয়ায় শেষ পর্যন্ত চাপের মুখে পড়ে হাতিগুলি তাড়ানো হয়।

- Sponsored -

- Sponsored -

এরপরেই হাতির দলটি পাত্রসায়র ব্লকের ময়রাপুকুর গ্রাম সংলগ্ন জঙ্গলে আশ্রয় নেয়। সম্প্রতি ওই জঙ্গলে দু’টি হাতি শাবক প্রসব করায় এক সপ্তাহ ধরে হাতির দলটি আর সেভাবে কোথাও যায়নি। এদিকে হাতির শাবকগুলির ক্ষতি হতে পারে এই আশঙ্কায় হাতির দলটিকে তাড়ানোর কাজ বন্ধ ছিল। 

বাঁকুড়া জেলায় হাতি সমস্যা নিয়ে আন্দোলনে জড়িত সংগ্রামী গণমঞ্চের সম্পাদক শুভ্রাংশু মুখোপাধ্যায় বলেন, ‘‘বুনো হাতির এই অস্বাভাবিক মৃত্যু অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা চাই বনদপ্তর হাতিটির মৃত্যুর কারণ খুঁজে বার করে প্রয়োজনীয় পদক্ষেপ করুক’’। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored