Indian Prime Time
True News only ....

মৈত্রী এক্সপ্রেস থেকে উদ্ধার মদ-সিগারেট সহ লক্ষাধিক টাকার পণ্য

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নদীয়াঃ বুধবার ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক মৈত্রী এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ ভারতীয় মদ-সিগারেট ও অন্যান্য প্রসাধনী দ্রব্য। আর এই পাচারে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ১৫ জন পাচারকারীকে।

- Sponsored -

- Sponsored -

সূত্রের ভিত্তিতে জানা গিয়েছে, এক দল পাচারকারী মৈত্রী এক্সপ্রেসের একটি কামরায় প্রচুর পরিমাণে ভারতীয় পণ্য অবৈধ ভাবে বাংলাদেশে নিয়ে যাচ্ছে। গোপন সূত্রের ভিত্তিতে শুল্ক দপ্তরের আধিকারিকেরা এই খবর পাওয়া মাত্রই আরপিএফকে সতর্ক করে। এরপর মৈত্রী এক্সপ্রেস গেদে স্টেশনে থামা মাত্র আরপিএফ এবং বিএসএফ যৌথ তল্লাশী শুরু করেন।

তখন অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করার সময় ওষুধ, ৩৬টি মোবাইল ফোন, ৯২ বোতল বিদেশী মদ, সিগারেট সহ উন্নত পোশাক ও প্রসাধনী দ্রব্য বাজেয়াপ্ত করা হয়। এই উদ্ধার হওয়া পণ্যের বাজারদর প্রায় ৪০ লক্ষ টাকা। পাশাপাশি পাচারে যুক্ত থাকার অভিযোগে মোট ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে নয় জন ভারতীয় এবং ছয় জন বাংলাদেশী নাগরিক ছিল।

জেরায় ভারতীয় যুবক মহম্মদ ইউসুফ জানায়, ‘‘দীর্ঘ দিন ধরে বড় বাজার থেকে মাল নিয়ে বাংলাদেশে পৌঁছে দেওয়া হয়। প্রতি ট্রিপে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়। প্রায় প্রতি ট্রেনেই যাতায়াত করি।’’

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি (জনসংযোগ) একে আর্য বলেন, ‘‘বাংলাদেশীরা সহজে অর্থ উপার্জনের জন্য পাচারের চেষ্টা করে। বিএসএফ জওয়ানরা সতর্কতার সাথে ওই পরিকল্পনা ব্যর্থ করেছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored