Indian Prime Time
True News only ....

ভয়াবহ আগুনের লেলিহান শিখা গ্রাস করলো জয়চণ্ডী পাহাড়কে

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ পুরুলিয়াঃ গড় পঞ্চকোট, অযোধ্যা পাহাড়ের পরে এবার গতকাল সন্ধ্যাবেলা পুরুলিয়ার জয়চণ্ডী পাহাড়ে আগুন লাগলো। আজ বিকেলবেলা অবধি এই আগুন নিয়ন্ত্রণে আসেনি। রঘুনাথপুর শহর লাগোয়া পাহাড়ে এই আগুনে বেশ কয়েক হেক্টর বনভূমি পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ঝলসে বেশ কিছু পাখি ও বন্যপ্রাণীর মৃত্যুর হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বছরের মতো চলতি বছরও পুরুলিয়ার গড়পঞ্চকোট থেকে শুরু করে বান্দোয়ান আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে। যা এখনো পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। এরই মধ্যেই পুরুলিয়ার অন্যতম পর্যটন আকর্ষণ জয়চণ্ডী পাহাড়ে আগুন লেগেছে।

- Sponsored -

- Sponsored -

এ বিষয়ে কংসাবতী উত্তর বন বিভাগের আধিকারিক উমা রানি জানিয়েছেন, ‘‘এটি দুর্ঘটনাবশত ঘটে গিয়েছে। বন বিভাগের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। ফায়ার ব্লোয়ার দিয়ে আগুন নেভানোর কাজ চলছে।’’

কিন্তু বার বার জঙ্গলগুলি ভস্মীভূত হয়ে যাওয়ার পিছনে নজরদারীর অভাব না কাঠকয়লার চোরাকারবারীরা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই কাজ করছেন তা এখনো অবধি জানা যায়নি। তবে এই ভাবে প্রতি বছর পুরুলিয়ার অন্যতম আকর্ষণগুলি যে ভাবে নষ্ট হয়ে যাচ্ছে তাতে পরিবেশপ্রেমীরা যথেষ্ট হতাশাগ্রস্ত। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored