Indian Prime Time
True News only ....

চিরবিদায় নিলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মুম্বইঃ আজ সকালবেলা ৮.২২ মিনিটে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মাল্টি অর্গ্যান ফেলিওর হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন সংগীত জগতের সরস্বতী লতা মঙ্গেশকর। মৃত্যুকালীন বয়স ছিল ৯২ বছর।

প্রায় এক মাস লতা মঙ্গেশকর করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। এরপর নিমুনিয়ায় আক্রান্ত হয়ে আইসিউতে ভর্তি হন। তবে মাঝে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আশার আলো দেখা গিয়েছিল।

কিন্তু আজ সংগীতের নাইটেঙ্গল চিরতরে হারিয়ে গেলেন। এদিন ৬ টা ৩০ মিনিটে মুম্বইয়ের শিবাজী পার্কে শেষকৃত্য সম্পন্ন হবে। এদিন লতা মঙ্গেশকর মৃত্যুতে তাঁর বাসভবন ‘প্রভু কুঞ্জে’ অভিনেত্রী ভাগ্যশ্রী, অভিনেতা অনুপম খের ও সংগীত শিল্পী জাভেদ আখতারের মতো বহু খ্যাতনামা শিল্পী উপস্থিত হয়েছিলেন।

এই ভারাক্রান্ত ঘটনায় বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, নরেন্দ্র মোদী সহ খেলা এবং চলচ্চিত্র জগতের সকল বিশিষ্ট ব্যক্তিত্বরা শোকজ্ঞাপন করেছেন। লতা মঙ্গেশকরের জীবনাবসান ঘটলেও তিনি আজীবন মানুষের হৃদয়ের মণিকোঠায় জাজ্বল্যমান থাকবেন।

- Sponsored -

- Sponsored -

মাত্র ৫ বছর বয়সে লতা মঙ্গেশকর গানের তালিম শুরু করেছিলেন। ১৯৫৬ সালে প্রথম বাংলা গান করেছিলেন। বাংলায় ১৮৫ টিরও বেশী বাংলা ছবিতে গান করেছেন। এছাড়া ৩৬ টি ভাষায় গান করেছিলেন। আর প্রায় ৩০ হাজারের বেশী গান করেছিলেন। এছাড়া ৪ টি ছবির প্রযোজনা করেছেন।

লতা মঙ্গেশকর একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরষ্কারে ভূষিত হয়েছিলেন। এর মধ্যে ১৯৬৯ সালে ‘পদ্মভূষণ’, ১৯৮৯ সালে ‘দাদা সাহেব ফালকে’, ১৯৯৯ সালে ‘পদ্মবিভূষণ’, ২০০১ সালে ‘ভারতরত্ন’ ও ২০০৭ সালে ‘ফ্রান্স লিজিয় দ্য নর’ সম্মানে সম্মানিত হয়েছিলেন। দীর্ঘ সাত দশক সমগ্র বিশ্বকে নিজের সুরময়ী কন্ঠে মাতিয়ে রেখেছিলেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রয়াণে আগামীকাল রাজ্যে অর্ধদিবস ছুটি ঘোষণা করেছেন। এছাড়া আগামী ১৫ দিন রাজ্যে লতা মঙ্গেশকরের গান বাজানো হবে বলে জানিয়েছেন। তাছাড়া আগামীকাল সকালবেলা ১০ টা থেকে বিকেলবেলা ৫ টা অবধি তাঁর প্রতিকৃতিতে রবীন্দ্রসদনে শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। অন্যদিকে আগামী ২ দিন রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored