Indian Prime Time
True News only ....

৫ বছরের কারাদণ্ড সহ লক্ষাধিক টাকার জরিমানার নির্দেশ লালু প্রসাদ যাদবকে

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ ঝাড়খণ্ডঃ আজ সিবিআইয়ের বিশেষ আদালত পশুখাদ্য দুর্নীতি মামলায় আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। এছাড়া ৬০ লক্ষ টাকার জরিমানাও করা হয়েছে।

গত সপ্তাহে সিবিআই কোর্ট আরজেডি নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্য মন্ত্রী লালু প্রসাদ যাদবকে ১ হাজার ৩৯ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত করে।

এর পাশাপাশি এই মামলায় প্রাক্তন সাংসদ জগদীশ শর্মা, তৎকালীন পিএসি চেয়ারম্যান ধ্রুব ভগত, পশুপালন দপ্তরের সচীব বেক জুলিয়াস এবং পশুপালন দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর কে এম প্রসাদ প্রধান অভিযুক্ত। তবে সিবিআইয়ের বিশেষ আদালত এই মামলায় ২৪ জনকে ইতিমধ্যেই মুক্তি দিয়েছে।

- Sponsored -

- Sponsored -

অন্যদিকে ১৯৯৬ সালের জানুয়ারী মাসে পশুখাদ্য কেলেঙ্কারির বিষয়টি প্রথম সামনে আসে। সিবিআই তদন্তে নেমে লালু প্রসাদ এবং আরও একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রকে অভিযুক্ত হিসেবে চিহ্নিত করে। গত ১৫ বছর ধরে এই মামলায় প্রায় ৫৬৫ জনের সাক্ষপ্রমাণ নেওয়া হয়।

শেষমেশ লালু প্রসাদকে বিচারবিভাগীয় হেফাজতে নেওয়ার নির্দেশ দেয়। এর আগে অন্য চারটি দুর্নীতি মামলায় লালু প্রসাদকে ১৪ বছরের জেল এবং ৬০ লক্ষ টাকার জরিমানা করা হয়। যদিও লালু প্রসাদ সেই মামলায় ইতিমধ্যেই জামিনে মুক্ত রয়েছেন।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored