Indian Prime Time
True News only ....

ট্রাফিক আইন অমান্যকারীদের পুনরায় গ্রেপ্তারি শুরু করলো কলকাতা পুলিশের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

রায়া দাসঃ করোনা আবহের জেরে দীর্ঘদিন থেকে বন্ধ ছিল ট্রাফিক আইন অমান্যকারীদের গ্রেপ্তারি পরোয়ানা। গত প্রায় নয় মাস পর কলকাতা পুলিশ আবার ট্রাফিক আইন অমান্যের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করলো। গতকাল রাতে ট্রাফিক আইন অমান্যের অপরাধে ৩২৬ জন গাড়ির চালককে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাত ১০.৩০ মিনিট থেকে ১ টা পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে যে ৩২৬ জনকে গ্রেপ্তার করেছে তাদের মধ্যে ২৬ জন মদ্যপ অবস্থাতে ছিল। আর ১০৪ জন বাইকে করে একজনের বেশি রাইডারকে নিয়ে যাচ্ছিল এবং ১৬৩ জন হেলমেট ছাড়াই বাইক চালাচ্ছিল। তবে করোনা সংক্রমণের শঙ্কা থেকে ব্রেদালাইজার ব্যবহার করা হয়নি।

- Sponsored -

- Sponsored -

যাদের আটক করা হয়েছিল তাদের বেশিরভাগই ছিল পার্ক টি, বেন্টিক টি, গোলপার্ক, শোভাবাজার, লউডন টি, ওয়াটারলু টি, থিয়েটার রোড এলাকার।

ট্রাফিক আইন অনুযায়ী প্রতি ১০০ মিলিলিটার রক্তে ৩০ মিলিগ্রামের বেশি অ্যালকোহল পাওয়া গেলে ৬ মাসের জেল হেফাজত বা ২০০০ টাকার জরিমানা ধার্য করা হয়েছে।

তবে ব্রেদালাইজার ব্যবহার না করার ফলে ট্রাফিক পুলিশরা চালকদের সাথে কথা বলে তাদের কথা বলার ভঙ্গিমা ও তাদের আচরণের মাধ্যমে বোঝার চেষ্টা করে তারা নেশাগ্রস্ত কিনা। আর কাউকে সন্দেহভাজন মনে করা হলে তাকে হাসপাতালে গিয়ে অ্যালকোহল টেস্ট করাতে হবে। এর অন্যথা হলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored