Indian Prime Time
True News only ....

গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে জাওয়াদ

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে যে, বঙ্গোপসাগরে তৈরী হওয়া গভীর নিম্নচাপ আগামী ১২ ঘণ্টার মধ্যেই ঘূর্ণিঝড়ের রূপ নিয়ে উপকূলে আছড়ে পড়তে পারে। আর আগামীকাল ঘূর্ণিঝড় জাওয়াদ উত্তর অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের মাঝামাঝি কোনো জায়গায় পৌঁছে যেতে পারে।

আজ সকালবেলা বঙ্গোপসাগরের গভীরে নিম্নচাপটির অবস্থান ছিল। পাশাপাশি অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে ৫৮০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে, ওড়িশার গোপালপুর সৈকত থেকে ৬৭০ কিলোমিটার দক্ষিণ এবং দক্ষিণ-পূর্বে ও ওড়িশার পারাদ্বীপ বন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমে অবস্থান ছিল।

- Sponsored -

- Sponsored -

ঘূর্ণিঝড় জাওয়াদের গতিবেগ ৮০ থেকে ১০০ কিলোমিটার। এর ফলে আগামী শনিবার থেকে সোমবার অবধি কলকাতা ও দুই উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা সহ গোটা দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি হতে পারে। এই পরিস্থিতিতে সমুদ্রে মাছ ধরতে যাওয়া সমস্ত নৌকা ও ট্রলারগুলিকে সমুদ্রে না যাওয়ার সতর্কবার্তা পাঠানো হয়েছে।

মৎস্যজীবীদের দ্রুত তীরে ফিরে যেতে বলা হয়েছে। ঝড়-বৃষ্টিতে চাষের যাতে কোনোরকম ক্ষতি না হয় সেই কারণে রবি শস্য তুলে নেওয়ার জন্যও প্রচার চালানো হচ্ছে। তৎকালীন পদক্ষেপ গ্রহণ করতে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে মোতায়েন করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored