Indian Prime Time
True News only ....

হস্টেল নিয়ে নতুন সিদ্ধান্ত যাদবপুর কর্তৃপক্ষের

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনায় এবার প্রথম বর্ষের পড়ুয়াদের আলাদা হস্টেলে রাখা হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন। সোমবারের র‌্যাগিং বিরোধী বিষয়ে বৈঠকের পর বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন উপাচার্য বুদ্ধদেব সাউ ও রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু এই তথ্য জানিয়েছেন। মূলত, গত ৯ ই আগস্ট বিশ্ববিদ্যালয়ে ওই দুর্ঘটনার পরই প্রথম বর্ষের পড়ুয়াদের মেন হস্টেল থেকে সরিয়ে এনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নিউ বয়েজ হস্টেলে রাখা হয়েছিল।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঞ্জুরি কমিশনের (ইউসিজি) বিধি মেনেই নিরাপত্তার ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করছেন। জানানো হয় যে, ‘‘প্রথম বর্ষের আবাসিকরা নিউ বয়েজ হস্টেলে থাকবে। আর ক্যাম্পাসের নজরদারীতে প্রত্যেক ভবনের এন্ট্রি পয়েন্টে সিসি ক্যামেরা থাকবে। এছাড়া আরএফআইডি এবং নিরাপত্তারক্ষীরা থাকবে। ইতিমধ্যে গণিত ও ভূগোল বিভাগের কক্ষে সিসিটিভি ক্যামেরা রয়েছে। পাশাপাশি করিডোরেও সিসিটিভি ক্যামেরা রাখার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

তাছাড়া লগবুক চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ বাইরের কাউকে বিশ্ববিদ্যালয় চত্বরে প্রবেশ করতে হলে ওই লগবুকে নিজের নাম নথিভুক্ত করতে হবে। পাশাপাশি হস্টেলের আবাসিকদের জন্য আলাদা করে পরিচয়পত্র দেওয়া হবে। ফলে নিরাপত্তারক্ষীকে ওই পরিচয়পত্র দেখিয়ে হস্টেলে প্রবেশ করতে হবে। বাকিদের ক্ষেত্রে লগবুকে নাম নথিভুক্ত করতে হবে। আর এটিরও কয়েকটি গাইডলাইন থাকবে যা নিয়ে ভাবনাচিন্তা চলছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored