Indian Prime Time
True News only ....

প্রকাশিত হলো ISC ও ICSE এর ফলাফল

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ করোনা মহামারীর জেরে পর পর দুই বছরে আইএসসি ও আইসিএসইর পরীক্ষা বাতিল করা হয়। এবছর মাধ্যমিকে পাশের হার ছিল ১০০ শতাংশ। প্রায় একইরকম হারে আইসিএসইতে পাশ করেছে। এবার আইসিএসই পরীক্ষায় পাশের হার ৯৯.৯৮ শতাংশ। পাশাপাশি দ্বাদশের পরীক্ষা অর্থাত্‍ আইএসসি পরীক্ষায় পাশের হার ৯৯.৭৬ শতাংশ।

পশ্চিমবঙ্গে আইএসসিতে পাশের হার ৯৯.৬৩ শতাংশ। মেয়েদের পাশের হার ৯৯.৮২ শতাংশ। ছেলেদের পাশের হার ৯৯.৪৮ শতাংশ। আইসিএসইতে পাশের হার ৯৯.৯৮ শতাংশ। এরাজ্যে ছেলের তুলনায় মেয়েদের পাশের হার বেশি। রাজ্যে আইসিএসইতে মেয়েদের পাশের হার ৯৯.৯৯ শতাংশ। ছেলেদের পাশের হার ৯৯.৯৭ শতাংশ। প্রকাশিত ফলাফলে দেখা যাচ্ছে দেশের দক্ষিণ ভারতে আইসিএসইতে পাশের হার ১০০ শতাংশ। আর পশ্চিমাঞ্চলে পাশের হার ৯৯.৯৯ শতাংশ।

- Sponsored -

- Sponsored -

কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনের ওয়েবসাইট cisce.org তে দুপুর ৩ টে থেকে পড়ুয়ারা পরীক্ষার ফলাফল জানা যাচ্ছে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাচ্ছে। এক্ষেত্রে মোবাইলের রাইট মেসেজ অপশনে গিয়ে ইউনিক আইডি লিখে তা 09248082883 নম্বরে পাঠিয়ে দিতে হবে।

কাউন্সিলের তরফ থেকে জানানো হয়েছে যে, চলতি বছরও ছাত্র-ছাত্রীদের পরীক্ষা বাতিল হওয়ায় উত্তরপত্র দেখার সুযোগ থাকছে না। যদি পরীক্ষায় প্রাপ্ত নম্বর নিয়ে কোনো পড়ুয়ার কোনোরকম প্রশ্ন থাকলে তা বিদ্যালয়ে সরাসরি পাঠাতে হবে। আবার এই নম্বর নিয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ের কোনো প্রশ্ন বা বক্তব্য থাকলে তা ১ লা আগস্টের মধ্যে কাউন্সিলের কাছে পাঠাতে হবে। ১ লা আগস্টের পরে এই সংক্রান্ত কোনো প্রশ্ন অথবা বক্তব্য শোনা হবে না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored