Indian Prime Time
True News only ....

এবার মুখ্যমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব সামলাবেন আইপিএস রূপককুমার দত্ত

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার জন্য এবার নতুন নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব দেওয়া হল আইপিএস রূপককুমার দত্তকে। পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই প্রাক্তন পুলিশ কর্তা রূপককুমার দত্ত এই নিরাপত্তার কাজ শুরু করলেও গতকাল রাজ্য মন্ত্রীসভার বৈঠকে এই বিষয়ে অনুমোদন দেওয়া হয়েছে।

আগামী লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী জোটের অন্যতম মুখ হতে চলেছেন। ফলে সারা দেশ জুড়েই বিরোধী শিবিরের প্রার্থীদের হয়ে প্রচার চালাবেন। আর প্রাক্তন পুলিশ কর্তা অন্যান্য রাজ্যে মুখ্যমন্ত্রীর প্রয়োজনীয় নিরাপত্তার গুরুদায়িত্ব সামলাবেন। মূলত সীমান্তবর্তী অঞ্চলের নিরাপত্তা ও রাজ্যের আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে পরামর্শ দেবেন।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে রূপককুমার দত্তের নাম প্রস্তাব করে রাজ্যের তরফে রাজভবনে পাঠানো হয়। মে মাসে রাজ্যপাল সিভি আনন্দ বোস ওই প্রস্তাবে সায় দিয়েছিলেন। উল্লেখ্য যে, ১৯৮১ সালের ব্যাচে রূপক কুমার দত্ত কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের (সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন) স্পেশ্যাল ডিরেক্টর ছিলেন।

আর দীর্ঘদিন কর্ণাটক পুলিশের ডিজি হিসেবেও দায়িত্বে ছিলেন। এছাড়া সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর পদে তিনটি মেয়াদ কাজ করেছিলেন। পাশাপাশি ২০১৭ সালের ফ্রেব্রুয়ারী মাসে তাঁকে কর্ণাটক পুলিশের ডিরেক্টর জেনারেল পদে নিয়োগ করা হলে কর্ণাটক পুলিশের ডিজির দায়িত্ব নিয়েই সিবিআইয়ের কর্ম পদ্ধতির বিষয়ে নানা প্রশ্ন তুলেছিলেন। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored