Indian Prime Time
True News only ....

ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনায় মৃত্যুর পাশাপাশি এখনো আটকে বহু পর্যটক

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ দেওঘরঃ গতকাল বিকেলবেলা দেওঘরের ত্রিকূট পাহাড়ে রোপওয়ে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২ জন মহিলার। গুরুতর আহত হয়েছেন ১০ জন। আহতদের মধ্যে শিশু ও মহিলাও রয়েছে। এই ঘটনার পর থেকে আজ অবধি ৪৮ জন ওই রোপওয়েতে ঝুলছেন। 

প্রশাসনিক আধিকারিকরা দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। বিপর্যয় মোকাবিলা বাহিনীও এসে পৌঁছেছে। এছাড়া সেনা এবং আধাসেনাকেও নামানোর পাশাপাশি বায়ুসেনার দু’টি কপ্টার উদ্ধারকার্যে নেমেছে। কিন্তু প্রবল হাওয়ার জেরে উদ্ধারকার্য ব্যাহত হচ্ছে। আপাতত রোপওয়ে পরিষেবা বন্ধ আছে। উল্লেখ্য, দেওঘরে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে যাওয়ার জন্য ওই রোপওয়ে ব্যবহার করা হয়। পর্যটকদের কাছে এই রোপওয়ে যাত্রা বেশ জনপ্রিয়ও। প্রাথমিক ভাবে জানা গেছে, ত্রিকূট পাহাড়ের ওই রোপওয়ের দু’টি ট্রলিতে সংঘর্ষের জেরে দুই জন পর্যটকের মৃত্যু হয়। আর ৪৮ জন পর্যটক বারোটি ট্রলিতে আটকে পড়েন। 

- Sponsored -

- Sponsored -

অভিযোগ উঠছে যে, এদিন বেলা সাড়ে ১১ টা নাগাদ পর্যন্ত আটকে পড়া পর্যটকের কাছে পানীয় জল পৌঁছে দেওয়া যায়নি। এমনকি দুর্ঘটনার পরেও রাজ্যের মন্ত্রী বা কোনো সরকারী আধিকারিক ঘটনাস্থলে এসে পৌঁছাননি।

যদিও ঝাড়খণ্ডের মন্ত্রী হাফিজুল হাসান সেই অভিযোগ খারিজ করে দিয়ে জানান, ‘‘সকাল থেকে উদ্ধারকাজ চলছে। আমি ঘটনাস্থলে পৌঁছচ্ছি।’’ তবে ঘটনাটির সম্পূর্ণ তদন্ত শুরু করা হয়েছে।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored