Indian Prime Time
True News only ....

এই টোটকা মেনে চললেই নেলপলিশ হবে দীর্ঘস্থায়ী

- sponsored -

- sponsored -

মিনাক্ষী দাসঃ সুন্দর নখ ও নখে থাকা নেলপলিশ হাতের সৌন্দর্য বৃদ্ধি করে। কিন্তু নেলপলিশ পরার দু’-তিন দিন পর থেকেই তা উঠতে শুরু করে। তবে পার্লারে গিয়ে নেলজেল বা নেল আর্ট করালে এমনটা হয় না। কিন্তু সবসময় নখের জন্য এতো খরচ করাও যায় না। তাই বাড়িতে নেলপলিশ পরার সময় নেলপলিশের রং ধরে রাখতে গেলে কয়েকটি বিষয় মাথায় রাখা প্রয়োজন। নিম্নে বিস্তারিত দেওয়া হলো।

১) ভেজা নখে নেলপলিশ না পরাই ভালো। নখে জল থাকলে তার উপর নেলপলিশের রং সহজে ধরতে চায় না। তাই নখে নেলপলিশ পড়ার আগে অবশ্যই হাত-পায়ের নখ শুকনো করে মুছে নেওয়া প্রয়োজন।

২) নেলপলিশ পরার সঙ্গে সঙ্গেই জলের কাজ করা যাবে না। তবে একটি বড়ো পাত্রে বেশ খানিকটা বরফগলা জল নিয়ে তার মধ্যে নেলপলিশ পরা আঙুলগুলো ডুবিয়ে রাখলে দীর্ঘক্ষণ রং স্থায়ী হবে।

৩) নেলপলিশ পরা নখ নিয়ে যদি ঘর মোছা, কাপড় কাচা অথবা বাসন মাজার মতো গৃহস্থালীর কাজ করতেই হয়, তাহলে গ্লাভস পরে নেওয়াই ভালো। তাতে হাতের চামড়া ও নখের রং দুটোই ভালো থাকবে।

- Sponsored -

- Sponsored -

৪) নেলপলিশ পরার সাথে সাথেই এক্সফোলিয়েট কিংবা ম্যানিকিয়োর করানো উচিত নয়। কারণ বেশী ঘষাঘষিতে আবার অসাবধানেও নখের রং চটে যেতে পারে। বরং নেলপলিশের রং দীর্ঘস্থায়ী করতে নিয়মিত ‘হ্যান্ড ক্রিম’ ব্যবহার করা উচিত।

৫) এছাড়া নেলপলিশের রং বেশী দিন টিকিয়ে রাখতে নখ রাঙানোর পর স্বচ্ছ ‘টপ কোট’ ব্যবহার করা যেতে পারে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored