Indian Prime Time
True News only ....

চিকেনের স্বাদ বলতে পারলেই পেয়ে যাবেন ১ লক্ষ টাকা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ব্রিটেনঃ চিকেনের সুস্বাদু ফ্রাই। একটাই রেসিপির রকমফের। সবচেয়ে ভালো কোনটা বলতে পারলেই ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ টাকা বেতন পাওয়া যাবে। যা একেবারেই অবাক করা কাণ্ড।

ব্রিটেনের বার্ডসআই সংস্থায় ফুড টেস্টার পদে নিয়োগের জন্য এমনই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বার্ডস আই মূলত প্যাকেটজাত চিকেন নাগেট প্রস্তুত করে। ফ্রোজেন এই নাগেট ব্রিটেনে চিকেন ডিপার নামে পরিচিত। ফ্রিজ থেকে বের করে ফ্রাই করলেই এই সুস্বাদু চিকেনের পদ তৈরী হয়ে যায়।

কিন্তু এটি খাবার জিনিস। তাই শুধু বানালেই তো হবে না। মাঝে মাঝে খেয়ে টেস্টও করে দেখতে হবে। তবেই গুণমান ঠিক থাকছে কিনা জানা যাবে। এছাড়া রেসিপিতে পরিবর্তন এনে কোনো উন্নতি করা যাবে কিনা সেটাও ভাবনার বিষয়।

- Sponsored -

- Sponsored -

সেই কারণেই প্রায় প্রতিটি ফুড প্রোডাকশান সংস্থায় বেশ কয়েকজন টেস্টার থাকেন। সাধারণত এই কাজে বেশ অভিজ্ঞ হন। অনেকে রান্নাতেও পারদর্শী হন। এরফলে খেয়ে জানাতে পারেন কোথায় পরিবর্তন আনা প্রয়োজন। অনেক সময় বহু সংস্থা এই কাজের জন্য পার্ট টাইম বা স্বেচ্ছাসেবকদেরও নিয়োগ করে।

যাতে ক্রেতাদের হাতে কোনো ফুড আইটেম পৌঁছনোর আগে টেস্ট করানো যায়। বড়ো চেইন রেস্তোরাঁগুলিও এই ধরনের কাজ করে থাকে। এছাড়া ওয়াইন সোমালিয়ার কিংবা টি-কফি টেস্টিংও বেশ ভিন্ন ধারার পেশা। এর পাশাপাশি এই পেশায় নিযুক্তদের রীতিমতো কোর্স করে ও পরীক্ষা দিয়ে পাশ করতে হয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored