Indian Prime Time
True News only ....

টানা তিন দিন স্যাচুরেশনের মাত্রা ৯৩% থাকলে সাত দিন পর নিভৃতবাসে সমাপ্তি

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে এবার নতুন নির্দেশিকায় বলা হয়েছে যে, বাড়িতে বা কোভিড কেয়ার সেন্টারে থাকা চিকিৎসাধীন মৃদু উপসর্গের রোগীদের ক্ষেত্রে পজিটিভ রিপোর্ট আসার পর একটানা সাত দিন অবধি নিভৃতবাসে থাকতে হবে।

স্বাস্থ্য মন্ত্রকের এই নির্দেশিকায় বলা হয়েছে, এছাড়া এই সময় একটানা তিন দিন জ্বর না আসলে সাত দিনেই বিচ্ছিন্নবাস শেষ হয়ে যাবে। মৃদু উপসর্গ ছাড়া যাদের কো-মর্বিডিটি রয়েছে তাদের ক্ষেত্রে বাইরে থেকে অক্সিজেনের সাহায্য ছাড়া পর পর তিন দিন যদি স্যাচুরেশনের মাত্রা যদি ৯৩ শতাংশের বেশী থাকে তবে সাত দিন পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া যাবে।  

- Sponsored -

- Sponsored -

এরপর ওই সাত দিন পর উপসর্গহীনদের ক্ষেত্রে দ্বিতীয় বার আর কোনো করোনা পরীক্ষা করাতে হবে না। এর পাশাপাশি যে সমস্ত করোনা রোগীর অক্সিজেনের সাহায্য প্রয়োজন আছে তাদের নিভৃতবাস শেষ হবে কবে তা নিয়ে চিকিৎসকরাই রোগীদের মতামত দেবেন।  

ঝুঁকিপূর্ণ রোগী অর্থাৎ যাদের এইচআইভি অথবা যাদের ক্ষেত্রে কোনো অঙ্গ প্রতিস্থাপন হয়েছে তাদের হাসপাতাল কিংবা নিভৃতবাস থেকে ছাড়া হবে কবে সেক্ষেত্রে রোগীর সুস্থতা ও চিকিৎসকের পরামর্শ মেনে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored