Indian Prime Time
True News only ....

বন্দুকধারীদের হাতে অপহৃত কয়েকশো স্কুল শিক্ষার্থী সহ শিক্ষক

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ নাইজেরিয়াঃ নাইজেরিয়ার উত্তর-পশ্চিম সহ মধ্য প্রদেশে ইদানিং এই অপহরণের ঘটনা বেড়েই চলেছে। গতকাল গভীর রাতে মধ্য নাইজেরিয়ায় নাইজের রাজ্যের কাগাড়া শহরে একদল বন্দুকধারী একটি হস্টেল থেকে শতাধিক স্কুল পড়ুয়ার সাথে কয়েকজন শিক্ষককে অপহরণ করল। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে নাইজেরিয়া জুড়ে।

একজন সরকারী আধিকারিক বলেছেন, “অপহরণের সময় একজন পড়ুয়ার মৃত্যুও হয়। বিদ্যালয়ের কর্মচারী ও কয়েকজন পড়ুয়ারা অপহরণকারীদের আস্তানা থেকে পালাতে সক্ষম হয়েছে। কিন্তু বন্দুকধারীদের গুলির আঘাতে প্রাণ হারায় ১ জন ছাত্র।

- Sponsored -

- Sponsored -

সূত্রের ভিত্তিতে জানা যায়, নাইজেরিয়ার কাগারা জেলার সরকারী সায়েন্স স্কুলে প্রায় এক হাজার পড়ুয়া রয়েছে। কিন্তু তাদের মধ্যে সঠিক কতজন অপহৃত হয়েছে এখনো পর্যন্ত তা সঠিক হিসেব বলা যাচ্ছে না। তবে ‘ব্যান্ডিটস’ নামক দলটি অস্ত্র-শস্ত্র নিয়ে পড়ুয়া এবং শিক্ষকদের অপহরণ করে। যদিও বিদ্যালয়ের নিরাপত্তা রক্ষীরা কাউকেই চিনতে পারেননি।

পুলিশের তরফ থেকে জানানো হয় যে, বন্দুকধারীরা মিলিটারির পোশাক পরে এসেছিল। এরপর তারা পড়ুয়া ও শিক্ষকদের পাশের একটি জঙ্গলে নিয়ে যায়। বন্দুকধারীরা অপরাধী দলের সঙ্গে জড়িত। অপহরণকারীরা ৫০০ মিলিয়ন ডলার মুক্তিপণ দাবী করেছে। যদিও বিমান বাহিনীর সহায়তায় সেনারা পড়ুয়া এবং শিক্ষকদের উদ্ধার করার জন্য অভিযানে নেমেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত বছরের ডিসেম্বর মাসে উত্তর-পশ্চিম কাটসিনা রাজ্যে বোকো হারাম জঙ্গি সংগঠন শতাধিক স্কুল শিক্ষার্থীদের অপহরণ করে মুক্তিপণের দাবী করেন। পরে সরকারী তৎপরতায় অপহরণের ২ মাস পর তারা মুক্তি পায়।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored