Indian Prime Time
True News only ....

মাত্র ক্ষণিকের টর্নেডোর প্রভাবে ক্ষতিগ্রস্ত শতাধিক ঘর-বাড়ি

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ আজ পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের বিস্তৃর্ণ এলাকায় সকাল থেকেই আকাশ ঘন কালো মেঘ হওয়ার পর আচমকা কয়েক মুহূর্তের টর্নেডোর জেরে গোটা এলাকা লণ্ডভণ্ড হয়ে যায়। এর জেরে বহু বাড়ি ভেঙে পড়েছে, শতাধিক বাড়ির চাল উড়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ১০ টা নাগাদ প্রবল ঝড় ওঠে। কয়েক মিনিট ঝড়টি স্থায়ী ছিল। আর তাতেই নারায়ণগড়ের মদন মোহন চক এলাকা তছনছ হয়ে যায়। বহু বাড়ি সহ দোকানপাট ভেঙে পড়ে। গাছপালা উপড়ে যায়। এমনকি শতাধিক বাড়ি ভেঙে পড়ায় এলাকায় অসহায়তার ছবি ফুটে উঠেছে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মাত্র কয়েক মিনিটের টর্নেডোয় বাড়ির ছাদ উড়ে যাওয়ায় সহস্র মানুষ অসহায় হয়ে পড়েছেন। তবে জেলা প্রশাসন ঘটনার পরই উদ্ধার কাজ শুরু করে। এর আগেও উত্তর চব্বিশ পরগনার বসিরহাট ও হালিশহরে এই ধরণের টর্নেডো দেখা গিয়েছিল। কয়েক মিনিট স্থায়ী হওয়া এই ঝড় যথেষ্ট শক্তিশালী এবং এই ঝড়ে ক্ষয়ক্ষতির পরিমাণও অনেক বেশী হয়।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, জলবায়ুর পরিবর্তনের জন্যই এই ধরণের ক্ষণস্থায়ী ঘূর্ণিঝড় হয়। অপরদিকে দু’-তিন দিনের প্রবল বৃষ্টিপাতের পর আজ সকাল থেকে দক্ষিণবঙ্গে মেঘ কাটতে শুরু করেছে। সারাদিন আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। কিন্তু মাঝের মধ্যে আচমকা সৃষ্টি হওয়া টর্নেডো জাতীয় ঝড় নিয়ে আবহবিদরাও যথেষ্ট উদ্বিগ্ন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored