Indian Prime Time
True News only ....

ঘরোয়া টোটকাতেই এবার দূর হবে রোদে পোড়া দাগ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ রোদে বের হলে ত্বকে ট্যান তো পড়বেই। আর ছাতা ব্যবহার করলেও ট্যান আটকানো সম্ভব নয়। তাই ট্যান থেকে বাঁচতে অনেকেই ত্বকে সানস্ক্রিন মেখে বের হন। কিন্তু তাতেও কম-বেশী ট্যান পড়ে। তবে রোদে পোড়া দাগ ত্বক থেকে তোলা খুব কঠিন কাজ নয়। এই সামান্য কয়েকটি উপকরণেই সমস্যার সমাধান করা যায়।

১) আলুর রসঃ ত্বকের যেকোনো দাগ-ছোপ নির্মূল করতে আলুর রস দারুণ। তাই আলু ছেঁচে নিয়ে তার থেকে রস বের করে এর মধ্যে তুলো ডুবিয়ে পোড়া জায়গায় ২০ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।

২) মধু ও লেবুর রসঃ লেবুর রসে প্রাকৃতিক ব্লিচ রয়েছে। যা ত্বকের জেল্লা বাড়িয়ে তোলে। আর মধু ত্বকের আর্দ্রতাও বজায় রাখে। ফলে ত্বক থেকে রোদের কালচে দাগ-ছোপ দূর করতে স্নানের আগে এই মিশ্রণ মেখে প্রায় ১৫ মিনিট পর হালকা গরম জলে ধুয়ে ফেলতে হবে। কিন্তু এই মিশ্রণ প্রতি দিন ব্যবহার করা যায় না। সপ্তাহে দু’-তিন বার মাখলেই যথেষ্ট।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

৩) পেঁপে এবং মধুর প্যাকঃ পেঁপের মধ্যে বিভিন্ন প্রকার উৎসেচক রয়েছে। যা ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। আর তাই ত্বকে পাকা পেঁপের সাথে মধু ব্লেন্ড করে ঘন একটি মিশ্রণ তৈরী করে প্রায় ৩০ মিনিট লাগিয়ে রেখে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

৪) টম্যাটো ও মধু প্যাকঃ টম্যাটো অ্যান্টি-অক্সিড্যান্টে পরিপূর্ণ। টম্যাটোতেও প্রাকৃতিক ব্লিচ রয়েছে। এর জেরে এটি ত্বকের কালচে ছোপ দূর করতে সাহায্য করে।

৫) শসা এবং টক দইয়ের মাস্কঃ রোদে পোড়া দাগ-ছোপ দূর করতে ও জ্বালাভাব কাটাতে শসা এবং দইয়ের প্যাক খুব কার্যকর। এই কারণে স্নানের আগে কয়েক টুকরো শসা ও এক টেবিল চামচ দইয়ের মিশ্রণ মেখে নিলে ত্বকের যেকোনো দাগ-ছোপ সহজেই দূর করা যায়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored