Indian Prime Time
True News only ....

ইউক্রেনে আটকে থাকা রাজ্যের পড়ুয়াদের জন্য চালু হলো হেল্পলাইন নম্বর

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

রায়া দাসঃ কলকাতাঃ রুশ সেনা অভিযানে কার্যত বিধবস্ত ইউক্রেন। প্রায় ২০ হাজার ভারতীয় আটকে রয়েছেন। এর মধ্যে বাংলা থেকে বহু মানুষ রয়েছেন। যার মধ্যে কেউ ডাক্তারির কেউ বা কম্পিউটারের ছাত্র। এ হেন পরিস্থিতিতে সন্তানদের ঘরে ফেরাতে উদগ্রীব পরিবার।

ইউক্রেনে ডাক্তারি পড়ার ক্ষেত্রে বেশ কিছু সুবিধা থাকায় অনেকেই মেডিকেল পড়তে যায়। এ রাজ্যেরও একাধিক জেলার পড়ুয়ারা গেছে। কিন্তু এই সংঘাতের সময় পরিবারের সাথে ফোনে বা ভিডিয়ো কলে যোগাযোগ হলেও এই পরিস্থিতিতে দেশে ফেরা নিয়ে আশঙ্কা তৈরী হয়েছে। এদিকে খাবার ও জলের সঙ্কটও শুরু হয়ে গেছে।

কেন্দ্রের পাশাপাশি এবার রাজ্য সরকার ইউক্রেনে আটকে থাকা বাংলার মানুষকে রাজ্যে ফেরাতে তৎপর হল। আর তাই নবান্নের পক্ষ থেকে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বরগুলি হলো ২২১৪১০৭০ এবং ২২১৪৩৫২৬।

- Sponsored -

- Sponsored -

এই কন্ট্রোলরুম সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত দুটো শিফটে কাজ হবে। একজন উচ্চপদস্থ আইএএস আধিকারিককে এই কন্ট্রোলরুমের দায়িত্ব দেওয়া হয়েছে। যাকে ইবিসিএস আধিকারিকরাও সাহায্য করবেন।

এছাড়া রাজ্য সরকার আটক থাকা রাজ্যবাসীর তালিকা তৈরী করছে। ইউক্রেনে আটকে রয়েছেন এমন কোনো বাসিন্দার খবর যদি জেলা প্রশাসনের হাতে আসে তাহলে দ্রুত জেলাশাসককে তাদের ঠিকানা, পাসপোর্ট নাম্বার ও যোগাযোগের নম্বর সহ নানা তথ্য নবান্নে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে দিল্লিতে রাজ্যের তরফ থেকে যে রেসিডেন্ট কমিশনার রয়েছেন তাঁকে কেন্দ্রের বিদেশ মন্ত্রক এবং ইউক্রেনের ভারতীয় দূতাবাসের সাথে যোগাযোগ রেখে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored