Indian Prime Time
True News only ....

প্রবল বৃষ্টিতে দেশ জুড়ে ভয়াবহ পরিস্থিতি তৈরী হয়েছে

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ পাকিস্তানঃ গত কয়েক সপ্তাহ থেকে চলা অতিরিক্ত বর্ষণ ও হড়পা বানের জেরে পাকিস্তান বিপর্যস্ত হয়ে পড়েছে। এখনো অবধি বৃষ্টিতে মৃত্যুর সংখ্যা ৩২০ জন পার করে গেছে। করাচিতে পথঘাট ডুবে গিয়েছে। মানুষজন হাঁটু পর্যন্ত জল ভেঙে হাঁটছেন। কাদায়-জলে পরিপূর্ণ হয়ে রাস্তার চরম পরিণতি। স্কুল-কলেজ, অফিস-কাছারি, কাজকর্ম, ব্যবসা-বাণিজ্য সব বন্ধ।

করাচিতে ৭০ জনের মৃত্যু হয়েছে। পঞ্জাব প্রদেশে ৫০ জনের মৃত্যু হয়েছে। খাইবার পাখতুনখোয়ায় প্রায় ৬০ জনের মৃত্যু হয়েছে। গত কয়েক সপ্তাহের বৃষ্টিতে বালুচিস্তানের অবস্থা সবচেয়ে ভয়াবহ। বন্যা এবং হড়পা বানে ওই অঞ্চলের ১২৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৪৬ জন শিশু ও ৩২ জন মহিলা রয়েছেন। অন্তত ১৩ হাজার বাড়ি পুরোপুরি বা আংশিক ভাবে ভেঙে গিয়েছে।

- Sponsored -

- Sponsored -

সিন্ধু প্রদেশেও ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। ইরানেও অত্যন্ত সংকটজনক পরিস্থিতি তৈরী হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য পাকিস্তান এবং ইরানের মধ্যে রেল পরিষেবাও ব্যাহত হচ্ছে।

এই সংকটময় পরিস্থিতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। এলাকাবাসীদের সাথে কথা বলে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। এছাড়া মৃতদের পরিবার ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন-প্যাকেজ দেওয়ার কথাও ঘোষণা করেছেন।

 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored