Indian Prime Time
True News only ....

ফ্লয়েড কাণ্ডের স্মৃতিকে ঘিরে উত্তপ্ত ফ্রান্স

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ সম্প্রতি প্যারিসে একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তি পুলিশের হাতে নিগ্রহ হন। এমনকি ওই ব্যক্তির উপর কাঁদানে গ্যাসও ছোঁড়া হয়। Loopsider নামের প্যারিসের একটি নিউজ পোর্টাল ওই ভিডিও জনসমক্ষে প্রকাশ করেন। ওই ভিডিও দেখে কৃষ্ণাঙ্গ নির্যাতনের বিরুদ্ধে তীব্র ক্ষোভে জর্জরিত হয়ে বিক্ষোভে ফেটে পড়ে সমগ্র ফ্রান্স।

সেই ভিডিওতে দেখা যায়, প্যারিসের কোনো এক এলাকায় মাইকেল নামের একজন মিউজিক প্রডিউসারকে মাক্স না পরার দায়ে বলপূর্বক তাঁর স্টুডিওতে প্রবেশ করে তাঁকে ও সেখানে উপস্থিত নয়জন ব্যক্তির ওপর প্রচন্ড প্রহারের পর তাঁকে আটক করে পুলিশ। গোটা ঘটনাটি স্টুডিওতে থাকা সিসিটিভি ক্যামেরাতে ধরা পড়েছে। ফ্রান্সের অভ্যন্তরীণ মন্ত্রী জেরাল্ড ডারমানিন অভিযুক্ত পুলিশকর্মীদের বরখাস্ত করার নির্দেশ দেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে।

- Sponsored -

- Sponsored -

গত মে মাসে মিনেসোটার রাস্তাতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে মাটিতে ফেলে মারধর করে হাঁটু দিয়ে ঘাড়ে আঘাত করে নৃশংসভাবে হত্যা করার অভিযোগ ওঠে একজন পুলিশ অফিসারের বিরুদ্ধে। যা দেখে হতবাক গোটা বিশ্ব। এবার ফের প্যারিসের এই ঘটনা মনে করিয়ে দেয় ফ্লয়েড কাণ্ডকে।

ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ কর্মরত অবস্থায় কোনো পুলিশকর্মীদের ছবি তোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে আইন প্রণয়ন করতে চলেছেন। তবে এই আইন কার্যকর হলে মানবাধিকার আইন খন্ডন হবে বলে মত প্রকাশ করেছেন মানবাধিকার কর্মীরা।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored