Indian Prime Time
True News only ....

বন্ধ করা হলো পাবজি ও ফ্রি-ফায়ারের মতো গেমস

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মহম্মদ মোখতারঃ বাংলাদেশঃ সাময়িকভাবে বাংলাদেশের সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি ও ফ্রি-ফায়ার সহ ক্ষতিকর সব অনলাইন গেমসগুলো বন্ধ থাকবে। আগামী তিন মাসের জন্য হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে।

বাংলাদেশের সুপ্রিমকোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব বলেন, “হাইকোর্টের নির্দেশনায় অনলাইন গেমসগুলোকে রেগুলার মনিটরিং বা পর্যবেক্ষণ করার জন্য একটি কারিগরি কমিটি গঠন কেন করা হবে না? এবং একই সাথে এই সম্পর্কিত একটি গাইডলাইন কেন করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে”।

চলতি বছরের ২৪ শে জুন দেশীয় সব অনলাইন প্ল্যাটফর্মে লাইকি, টিকটক, বিগো লাইভ, পাবজি এবং ফ্রি ফায়ারের মতো গেমসগুলো বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়। এছাড়া লাইকি, টিকটক ও বিগো লাইভ সহ অনলাইন লাইভ স্ট্রিমিং অ্যাপসগুলো বন্ধের নির্দেশ দেওয়া হবে না কেন তা জানতে চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। এর জন্য দশ দিনের জন্য নিয়ম জারি করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

আগামী দশ দিন পর এই সম্পর্কিত নোটিশের উত্তর পাওয়ার পর আরেকটি শুনানি অনুষ্ঠিত হবে। এরপর সেই অনুযায়ী এইসব গেমস সহ অ্যাপসগুলো বাংলাদেশে স্থায়ীভাবে বন্ধ করা হবে কিনা সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

হুমায়ুন কবির এও বলেছেন যে, “পাবজির মতো গেমসগুলোতে তরুণ সমাজ আসক্ত হয়ে পড়ছে। এইসব গেমসের মাধ্যমে কিশোরদেরকে সহিংসতার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যার কারণে যুব সমাজ অর্থ ব্যয় করে এইসব গেমস খেলছে। আর এই কারণেই অনলাইনে এইসব গেমসকে ক্ষতিকর হিসেবে মনে করা হচ্ছে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored