Indian Prime Time
True News only ....

আজ থেকে আবার ট্রয় ট্রেনের চাকা গড়ালো

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ দার্জিলিংঃ দার্জিলিং বরাবরই ট্রয় ট্রেনের জন্য বিখ্যাত। কিন্তু বার বার পাহাড়ে ধসের কারণে দীর্ঘদিন থেকে ট্রয় ট্রেন পরিষেবা বন্ধ ছিল। তবে ফের আজ থেকে দার্জিলিংয়ের পৃথিবী বিখ্যাত হেরিটেজ ট্রয় ট্রেন চলাচল শুরু করলো।

শিলিগুড়ি থেকে পাহাড়েও ট্রয় ট্রেন চলাচল শুরু করা হলো। নিউ জলপাইগুড়ি স্টেশনে রেল কর্তারা জানান, “আজ থেকে ট্রয় ট্রেন পরিষেবা পুরোদমে চালু করা হচ্ছে। পুজার আগে ট্রয় ট্রেন চালু হওয়ায় পর্যটন মহলও খুশী”।

কিন্তু সম্প্রতি কেন্দ্রের তরফে ট্রয় ট্রেনের বেসরকারীকরণ ঘোষণার জেরে বিতর্ক শুরু হয়েছে। তবে এদিন এই বিষয়ে রেলকর্তারা কিছু জানাননি। ট্রয় ট্রেন বেসরকারীকরণ হলে অধিক যাত্রী না হওয়ায় ট্রয় ট্রেনের চলাচল অনিশ্চিত হয়ে পড়তে পারে ফলে হেরিটেজ তকমা হারাতে পারে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত সকলে জানান, “আমরা ট্রয় ট্রেন চালু হওয়ায় খুব খুশী। কিন্তু ট্রয় ট্রেন বেসরকারীকরণ হলে পর্যটনে প্রভাব পড়বে। আমরা এই সিদ্ধান্তের বিরোধীতা করব”।

একে রাজ্য জুড়ে করোনা পরিস্থিতি্র জেরে পর্যটন শিল্পে মন্দা চলছে। এর উপর বিশেষ করে চলতি মাসের প্রথম সপ্তাহতেও দার্জিলিংয়ে সংক্রমণ অনেকটাই ছিল। কিন্তু তা এখন অনেকটাই কমের দিকে। তাই সব মিলিয়ে অনুকূল পরিস্থিতিতে টয় ট্রেনের চাকা গড়াতে শুরু করলো।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored