Indian Prime Time
True News only ....

পার্ক থেকে সুইমিং পুল সব কিছুই থাকছে এই বিলাসবহুল প্রমোদতরীতে

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। এরপর ২০২৪ সালের ২৭ শে জানুয়ারী পৃথিবীর সব থেকে বড়ো প্রমোদতরী সাগরে ভাসতে চলেছে। রয়্যাল ক্যারিবিয়ান গোষ্ঠীর এই প্রমোদতরীর নাম ‘আইকন অফ দ্য সিজ’ রাখা হয়েছে। এই প্রমোদতরীতে বিলাস, বিনোদনের সবরকম আয়োজন থাকবে।

এই জাহাজ আমেরিকার ফ্লরিডার মায়ামি থেকে পূর্ব-পশ্চিম ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে। এই জাহাজের দৈর্ঘ্য প্রায় ১ হাজার ২০০ ফুট। ওজন ২ লক্ষ ৫০ হাজার ৮০০ টন। যেখানে টাইটানিকের দৈর্ঘ্য ২৬৯ মিটার বা ৮৮২.৫৪ ফুট ছিল। এখানে প্রায় ৭ হাজার ৯৬০ জন চাপতে পারবেন। এর মধ্যে ৫ হাজার ৬১০ জন যাত্রী ও ২ হাজার ৩৫০ জন কর্মী।

এছাড়া এই জাহাজে ২৮ ধরনের কেবিন থাকবে। ৮২ শতাংশ ঘরেই তিন বা তার বেশী সংখ্যক মানুষ থাকতে পারবেন। আর ৭০ শতাংশ ঘরে ব্যালকনি থাকবে। তাছাড়া পার্ক এবং ছ’টি ওয়াটার স্লাইড সহ সাতটি সুইমিং পুল রয়েছে। যেখানে শিশু থেকে প্রবীণ সকলেই জলক্রীড়া করতে পারবেন। ন’টি বিশেষ ধরনের পুল রয়েছে। যার মধ্যে ঘূর্ণাবর্ত চলবে।

- Sponsored -

- Sponsored -

পাশাপাশি অ্যাকোয়া থিয়েটারও রয়েছে। যেখানে পুলের ধারে দর্শকাসন রয়েছে। ২২০ ডিগ্রী ভিউ রয়েছে। ইতিমধ্যে জাহাজের প্রথম সফরের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। সাত রাতের পূর্ব-ক্যারিবিয়ান সফরে মায়ামি, ফিলিপসবার্গ, শার্লটি আমালি, কোকো কে ঘোরানো হবে। আর পশ্চিম-ক্যারিবিয়ান সফরে মায়ামি, রোয়াটান, কোস্টা মায়া, কোজুমেল, কোকো কে ঘোরানো হবে।

সংস্থার সিইও জেসন লিবার্টি বলেছেন, ‘‘যাত্রীরা এই প্রমোদতরীতে পা দিলে অন্য রকম অভিজ্ঞতা সঞ্চয় করবেন। সেরা ছুটি উপহার দেওয়ার কথা মাথায় রেখে তৈরী করা হয়েছে। ‘আইকন অফ দ্য সিজে’ বিলাস, আমোদকে অন্য স্তরে নিয়ে যাওয়া হয়েছে। পর্যটকেরা পছন্দ করবেন, এমন ব্যবস্থাই রাখা হয়েছে।’’ তবে এই সফরের খরচ কত, তা এখনো অবধি জানা যায়নি।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored