Indian Prime Time
True News only ....

ইউক্রেনকে অস্ত্র দিয়ে সাহায্য করতে এগিয়ে এলো ফ্রান্স ও ব্রিটেন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ ইউক্রেনঃ ইউক্রেনের উপর রাশিয়ার হামলা ইতিমধ্যে দুই দিন কেটে গেছে। এই পরিস্থিতিতে পশ্চিমী শক্তিগুলি রাশিয়ার পদক্ষেপের প্রবল নিন্দা করেছে। গতকাল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকা হয়েছিল।

সেই বৈঠকে আলবেনিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিরুদ্ধে যৌথ নিন্দা প্রস্তাব আনে। আর মস্কো ওই প্রস্তাবে ভেটো প্রয়োগ করে। এই নিন্দা প্রস্তাবে ১১ টি দেশ সমর্থন জানায়। তবে ভারত কোনো পক্ষই নেয়নি।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

রাশিয়া-ইউক্রেন সংঘাতের মধ্যেই বেশ কিছু দেশ রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে ইউক্রেনকে অস্ত্র দিয়ে সাহায্যের কথা ঘোষণা করছে। যার মধ্যে রয়েছে ব্রিটেন। ব্রিটেনের অস্ত্রশস্ত্র বিষয়ক মন্ত্রী জেমস হেপি জানান, “নাগরিকদের মানবিক সাহায্য করার পাশাপাশি সামরিকভাবেও সাহায্য করা হবে।”

এর পাশাপাশি ইউক্রেনের এ হেন কঠিন পরিস্থিতিতে ফ্রান্সও পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছিল। আর সেই মতো ইউক্রেনে অস্ত্রশস্ত্র পাঠিয়ে অনেকটাই সহায়তা করেছে।  

এরই মধ্যে এদিন বেলা গড়াতেই কিয়েভের দক্ষিণপশ্চিমে ক্ষেপণাস্ত্র আছড়ে পড়েছে। এমনকি কিয়েভের একটি আবাসনে ক্ষেপণাস্ত্র আছড়ে পড়েছে। এছাড়া আরেকটি ক্ষেপণাস্ত্র বিমানবন্দরের কাছে আছড়ে পড়েছে। অন্যদিকে রুশ সেনারা কৃষ্ণসাগর থেকে ইউক্রেনকে লক্ষ্য করে হামলা শুরু করেছে। একাধিক জায়গায় এয়ারস্ট্রাইকও চালানো হয়েছে।

ইউক্রেনের মিলিটারি বাহিনীর ফেসবুক পোস্টে জানানো হয় যে, গত দু’দিনের সংঘর্ষে কমপক্ষে ৩৫০০ জন রুশ সেনার মৃত্যু হয়েছে। আরো প্রায় ২০০ জনকে বন্দি করা হয়েছে। এর পাশাপাশি ১৪ টি রুশ বিমান, ৮ টি হেলিকপ্টার এবং ১০২ টি ট্যাঙ্কার ধ্বংস করে দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored