Indian Prime Time
True News only ....

পর্যটকদের সুবিধার্থে বাসের মধ্যেই থাকছে রেস্তোরাঁ ও শৌচাগার সহ অন্যান্য পরিষেবার সুবিধা

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ বীরভূমঃ বীরভূম জেলা প্রশাসন এবার শান্তিনিকেতনের অন্যতম জনপ্রিয় খোয়াইয়ের হাট ঘুরতে আসা পর্যটকদের সমস্যার কথা চিন্তা করেই একটি বাসের মধ্যেই রেস্তোরাঁ ও শৌচাগারের সুবন্দোবস্ত করেছেন। 

পরিস্থিতি ঠিকঠাক থাকলে চলতি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বীরভূমে আসার কথা। আর তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে অত্যাধুনিক সুযোগ-সুবিধা যুক্ত এই বাসটির উদ্বোধন হবে। 

জানা গিয়েছে যে, সারা বছর হাজার হাজার পর্যটক শান্তিনিকেতনের খোয়াইয়ের হাট দেখতে জমায়েত হন। কিন্তু এই হাটে শৌচাগার এবং পানীয় জলের কোনোরকম সুবন্দোবস্ত না থাকায় প্রায়শই পর্যটকেরা সমস্যার মধ্যে পড়েন।

- Sponsored -

- Sponsored -

ফলে এই সমস্যার নিষ্পত্তির জন্য বোলপুরের বাসিন্দা তথা একটি বেসরকারী সংস্থার কর্ণধার জেলা গ্রামোন্নয়ন দপ্তর ও মিশন নির্মল বাংলার যৌথ উদ্যোগে প্রায় ১৭ লক্ষ টাকা ব্যয়ে প্রাকৃতিক ভারসাম্য বজায় রেখে পুরনো একটি বাসকে রূপান্তরিত করে জল এবং শৌচাগার সহ নানা সুযোগ-সুবিধা যুক্ত একটি ভ্রাম্যমাণ বাসটি তৈরী করে। 

ওই সংস্থার তরফে জানা যায়, “পশ্চিমবঙ্গে এমন আধুনিক সুযোগ-সুবিধা যুক্ত বাসের ব্যবস্থা প্রথম। টানা দু’মাসের প্রচেষ্টায় কলকাতার পুরনো একটি বাসের ভিতরের গঠন পরিবর্তন করে বাসটির ভিতরে একটি রেস্তোরাঁ, আধুনিক শৌচাগার, শিশুকে স্তন্যপানের কক্ষ, পোশাক পরিবর্তনের জন্য কক্ষ ও প্রতিবন্ধীদের ব্যবহারের উপযোগী একটি শৌচালয় তৈরী করা হয়েছে।’’ 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored