Indian Prime Time
True News only ....

দীর্ঘ দিন ফল সতেজ রাখতে অবলম্বন করুন এই পদ্ধতি

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ শরীর সুস্থ রাখতে ফলের ভূমিকা অনস্বীকার্য। পুষ্টিবিদদের মতে, প্রতিদিন একটি করে ফল খাওয়া প্রয়োজন। এতে শরীর ভালো থাকার পাশাপাশি ত্বকও যত্নে থাকবে। ফলে থাকা পুষ্টিগুণ অনেক শারীরিক সমস্যার সহজেই সমাধান করে।

আর অনেকে প্রতিদিনের ডায়েটে ফল খান। তাই অনেকেই একসঙ্গে বেশ কিছু ফল কিনে মজুত করে রাখেন। কিন্তু একসাথে অনেক ফল রাখলে তা পচে যাওয়ার সম্ভাবনা থাকে। তবে নির্দিষ্ট কয়েকটি নিয়ম মেনে চললে অনেক দিন অবধি ফল ভালো থাকবে।

১) অনেকেই বাজার থেকে ফল কিনে আনার পর ফলের গায়ে থাকা অনেক ধুলোময়লার জন্য প্রথমে জলে ভিজিয়ে রাখেন। কিন্তু অনেক দিন পর্যন্ত ফল ভালো রাখতে ফ্রিজে তোলার আগে তা মুছে নিয়ে শুকিয়ে কাগজে মুড়িয়ে রাখতে হবে।

- Sponsored -

- Sponsored -

কারণ ভেজা অবস্থায় ফল রেখে দিলে অল্প দিনের মধ্যেই পচে যেতে পারে। আর কাগজে মুড়িয়ে  বাইরের আবহাওয়ার সংস্পর্শে এসে অল্পেতেই নষ্ট হয়ে যায় না।

২) দীর্ঘ দিন ধরে ফল সতেজ রাখতে ভিনিগার অন্যতম উপায়। তাই বাড়িতে ফল কিনে আনার পর ঠান্ডা পরিষ্কার জলে না ধুয়ে ফলগুলিতে নুন ও ভিনিগার মিশিয়ে অন্তত ১০ মিনিট ভিজিয়ে রেখে দিয়ে ভালো করে মুছে ফ্রিজে বা অন্য কোথাও তুলে রাখলে অনেক দিন অবধি ফল ভালো থাকবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored