Indian Prime Time
True News only ....

অবশেষে বাংলাদেশে তাণ্ডব চালাচ্ছে ‘মিধিলি’

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ আজ বিকেলবেলা ৪টে ৩০ মিনিট নাগাদ বাংলাদেশের খেপুপাড়া উপকূলে ৮৫ কিলোমিটার বেগে উপকূলে আছড়ে পড়ল উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরী হওয়া এই ঘূর্ণিঝড় মিধিলি।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত ছ’ঘণ্টায় উত্তর-পশ্চিম ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণিঝড় মিধিলি পঁচিশ কিলোমিটার বেগে আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়েছিল। দুপুরবেলা ২টো ৩০ মিনিট নাগাদ খেপুপাড়া থেকে ত্রিশ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং চট্টগ্রাম থেকে ২৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

- Sponsored -

- Sponsored -

এরপর তা আরো উত্তর-উত্তরপূর্ব দিকে এগিয়ে এসে খেপুপাড়া উপকূলে আছড়ে পড়ে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ইতিমধ্যেই খেপুপাড়া ও তৎসংলগ্ন এলাকায় ভারী বর্ষণ শুরু হয়েছে। প্রায় পঁচাত্তর কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইছে। তবে আগামী তিন ঘণ্টার মধ্যেই মিধিলি তাণ্ডব কমাবে অর্থাৎ স্থলভাগ দিয়ে যাওয়ার সময় ক্রমশই শক্তি হারাবে। ফলে ক্ষয়-ক্ষতির তেমন সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, এর আগে গত ২৪ শে অক্টোবর থেকে ২৫ শে অক্টোবরের মধ্যবর্তী রাতে ঘূর্ণিঝড় ‘হামুন’ মায়ানমার উপকূলে আছড়ে পড়েছিল। এরপর এই মরসুমে দ্বিতীয়বার ঘূর্ণিঝড় মিধিলি আছড়ে পড়েছে। এর আগেও ঘূর্ণিঝড়ের প্রভাবে একাধিক বার বাংলাদেশের উপকূলবর্তী জেলাগুলির বিস্তীর্ণ এলাকা তছনছ হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored