Indian Prime Time
True News only ....

ভারতীয় ফুটবলকে নির্বাসনে পাঠালো FIFA

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিউজ ডেস্কঃ তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে ফিফা (ফেডারেশন ইন্টারন্যাশনাল দ্য ফুটবল অ্যাসোসিয়েশন) ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থা সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) নির্বাসিত করল। তাই ১৭ বছরের কম বয়সী মেয়েদের বিশ্বকাপ ফুটবল আয়োজন যেমন প্রবল অনিশ্চয়তার মধ্যে পড়েছে তেমনি বিখ্যাত ফুটবলারদের ভবিষ্যৎ অন্ধকারে তলিয়ে যেতে চলেছে।

আগামী ১১ ই অক্টোবর থেকে ৩০ শে অক্টোবর ভারতে ১৭ বছরের কম বয়সী মেয়েদের বিশ্বকাপ ফুটবল হওয়ার কথা। এর মধ্যে পরিস্থিতি না বদলালে এই প্রতিযোগীতা ভারত থেকে সরিয়ে নেওয়া হবে।

তবে ফিফা এক বিবৃতিতে বলেছে, ‘এখন এআইএফএফের ক্ষমতায় কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স রয়েছে। এর বদলে যে দিন থেকে নির্বাচনের মাধ্যমে তৈরী হওয়া কমিটি এআইএফএফের দৈনন্দিন কাজকর্ম দেখতে শুরু করবে সে দিন থেকে এই নির্বাসনের শাস্তি উঠে যাবে। এছাড়া ভারতের কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।’

- Sponsored -

- Sponsored -

ফলে এখনো ইতিবাচক সমাধান সম্ভব বলে আশা করা হচ্ছে। এদিকে মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও প্রফুল্ল পটেল ফেডারেশনের সভাপতি পদে বসায় সুপ্রিম কোর্টে মামলা হয়। এর জেরে দেশের শীর্ষ আদালত এই বছরের মে মাসে ফেডারেশনের কার্যকরী কমিটিকে ভেঙে দিয়ে ভারতীয় ফুটবলের দায়িত্ব তিন সদস্যের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সকে দেয়।

আর যত দ্রুত সম্ভব ফেডারেশনের নির্বাচন করার কথা জানায়। এর মধ্যে প্রফুল্ল পটেল ফেডারেশনের কাজকর্মে পিছন থেকে হস্তক্ষেপ করায় সিওএ আদালতে অভিযোগ করেন। এমনকি আদালত অবমাননারও অভিযোগ করেন। ভারতে ছোটোদের বিশ্বকাপ ফুটবল আয়োজন করার কথা। এর জন্য মাত্র দু’মাস সময় আছে।

ফিফাও সিওএকে জানিয়ে দেয়, ‘গণতান্ত্রিক ভাবে ফেডারেশনের নির্বাচন হলেই ভারতকে বিশ্বকাপ আয়োজন করতে দেওয়া সম্ভব হবে। অতএব, এখনো অবধি গোটা বিষয়টি সুপ্রিম কোর্টর বিচারাধীন। ফেডারেশনের নির্বাচন নিয়ে দেশের সর্বোচ্চ আদালত রায়দানের উপরই ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ নির্ভর করছে।’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored