Indian Prime Time
True News only ....

বেজে গেল ভোটের ঘন্টা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

য়ন রায়ঃ কলকাতাঃ  অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা অসম, কেরল, পদুচেরি, তামিলনাড়ু সহ পশ্চিমবঙ্গ নিয়ে মোট পাঁচটি রাজ্যে ভোটের দিনক্ষণ ঘোষণা করলেন। অসমে ১২৬ টি কেরলে ১৪০ টি, পদুচেরিতে ৩০ টি তামিলনাড়ুতে ২৩৪ টি ও পশ্চিমবঙ্গে ২৯৪ টি আসনে নির্বাচন হবে।

অসমে ২৭ শে মার্চ, ১ লা এপ্রিল এবং ৬ ই এপ্রিল মোট ৩ দফায় নির্বাচন হবে। কেরল, পদুচেরি সহ তামিলনাড়ুতে ৬ ই এপ্রিল এক দফায় নির্বাচন হবে। আর পশ্চিমবঙ্গে ৮ দফায় নির্বাচন সম্পন্ন হবে।

প্রথম দফায় ২৭ শে মার্চ বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুরের একটি অংশ ও পশ্চিম মেদিনীপুরের একটি অংশের মোট ৩০ টি কেন্দ্রে নির্বাচন হবে।

দ্বিতীয় দফায় ১ লা এপ্রিল বাঁকুড়ার একটি অংশে, পূর্ব মেদিনীপুরের একটি অংশে, পশ্চিম মেদিনীপুরের একটি অংশে এবং দক্ষিণ চব্বিশ পরগণার একটি অংশের মোট ৩০ টি কেন্দ্রে নির্বাচন হবে।

তৃতীয় দফায় ৬ ই এপ্রিল হাওড়ার একটি অংশে, হুগলীর একটি অংশে ও দক্ষিণ চব্বিশ পরগণার একটি অংশের মোট ৩১ টি কেন্দ্রে নির্বাচন হবে।

- Sponsored -

- Sponsored -

চতুর্থ দফায় ১০ ই এপ্রিল কোচবিহার, আলিপুরদুয়ার, হাওড়ার একটি অংশে, হুগলী একটি অংশে এবং দক্ষিণ চব্বিশ পরগণার একটি অংশের মোট ৪৪ টি কেন্দ্রে নির্বাচন হবে।

পঞ্চম দফায় ১৭ ই এপ্রিল কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি, নদীয়ার একটি অংশে, পূর্ব বর্ধমানের একটি অংশে ও উত্তর চব্বিশ পরগণার একটি অংশে নির্বাচন হবে।

ষষ্ঠ দফায় ২২ শে এপ্রিল উত্তর দিনাজপুর, উত্তর চব্বিশ পরগণা, নদীয়ার একটি অংশে এবং পূর্ব বর্ধমানের একটি অংশের মোট ৪৩ টি কেন্দ্রে নির্বাচন হবে।

সপ্তম দফায় ২৬ শে এপ্রিল দক্ষিণ কলকাতা, দক্ষিণ দিনাজপুর, পশ্চিম বর্ধমান, মালদার একটি অংশে ও মুর্শিদাবাদের একটি অংশের মোট ৩৬ টি কেন্দ্রে নির্বাচন হবে।

অষ্টম দফায় ২৯ শে এপ্রিল বীরভূম, উত্তর কলকাতা, মালদার একটি অংশে এবং মুর্শিদাবাদের একটি অংশের মোট ৩৫ টি কেন্দ্রে নির্বাচন হবে।

২ রা মে সব জায়গায় নির্বাচনের ফলাফল ঘোষিত হবে। মুখ্য নির্বাচন কমিশনারের তরফ থেকে এও বলা হয় যে, নির্বাচন কেন্দ্রে মাস্ক, সাবান, স্যানিটাইজার থাকা বাধ্যতামূলক। আর পশ্চিমবঙ্গের নির্বাচনে বিবেক দাস ও মৃণালকান্তি দাস পুলিশী পর্যবেক্ষক হিসেবে থাকবেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored