Indian Prime Time
True News only ....

ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত মূল্যায়ন ছাড়াই পাশ, নির্দেশিকা ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ করোনা আবহে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানই বন্ধ হয়েছে। অবশেষে এবার শিক্ষার্থী ও অভিভাবকদের সমস্ত দুঃশ্চিন্তার জট সরিয়ে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতি চলাকালীন রাজ্যের সমস্ত শিক্ষার্থীরাই ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত বিনা পরীক্ষাতেই উত্তীর্ণ হতে পারবে।

- Sponsored -

- Sponsored -

প্রধানত শিক্ষাবর্ষ জানুয়ারি মাস থেকেই শুরু হয়। ইতিমধ্যেই বিদ্যালয়গুলিতে ভর্তির জন্য কার্যকলাপ শুরু হয়ে গেছে। মধ্যশিক্ষা পর্ষদ এও জানিয়ে দেয় যে বিদ্যালয় খুললে আগের ক্লাসের পাঠক্রম শেষ করে তবেই নতুন ক্লাসের পাঠক্রম শুরু হবে। আর এবছর মাধ্যমিকের শিক্ষার্থীদের কোনো সিলেকশন টেস্ট হবে না তবে প্রয়োজন অনুসারে বিদ্যালয়গুলি মক টেস্ট নিতে পারবে।

সর্বশিক্ষা অভিযানের নিয়ম অনুযায়ী পঞ্চম থেকে অষ্টম শ্রেণির পড়ুয়াদের পাশ করানো বাধ্যতামূলক, কোনোভাবেই তাদের ফেল করানো যাবে না। মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে এবার ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত সকলকে উত্তীর্ণ করার সিদ্ধান্তে সহমত জানিয়েছেন শিক্ষক-শিক্ষিকাসহ অভিভাবকগণও। সূত্রের খবর অনুযায়ী জানা যায়, জুন মাসে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হলেও পরীক্ষার্থীদের পরীক্ষা সূচীর নির্ঘণ্ট সম্পর্কে আপাতত কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। এখন তা শুধু সময়ের অপেক্ষা।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored