Indian Prime Time
True News only ....

৪ঠা জানুয়ারী থেকে বিদ্যালয় খোলার সম্ভাবনা রয়েছে এমনটাই জানালেন বোর্ড কর্তৃপক্ষ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

ওয়েব ডেস্কঃ গত মার্চ মাস থেকে করোনার জেরে দেশজুড়ে সমগ্র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের বোর্ড পরীক্ষার কথা চিন্তা করেই বোর্ডের তরফে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি পাঠানো হয়েছে যে আগামী ৪ জানুয়ারী থেকে স্কুল খোলা যেতে পারে। সূত্রের খবর অনুযায়ী জানা যায় বিভিন্ন রাজ্যের পাশাপাশি এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আইসিএসই বোর্ডের তরফে চিঠি পাঠানো হয়েছে। যাতে ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে উপস্থিত হতে পারে প্র্যাক্টিকাল, প্রোজেক্টের কাজ এবং বিভিন্ন বিষয় নিয়ে ছাত্রছাত্রীদের মধ্যে যে প্রশ্ন তৈরি হয়েছে সেই প্রশ্নের উত্তর গুলো দেওয়ার জন্য। অনলাইনে ক্লাসের বদলে ক্লাসে উপস্থিত থেকে শিক্ষকদের সঙ্গে সরাসরি কথোপকথনের মাধ্যমে ক্লাস হলে ছাত্রছাত্রীদের পক্ষে সুবিধা হবে।

 

- Sponsored -

- Sponsored -

বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, রাজ্য সরকারের তরফে অনুমতি মিললে যে স্বাস্থ্য বিধি এবং গাইডলাইন দেওয়া হবে সেই গাইডলাইন মেনে চলবে বিদ্যালয়গুলি। তবে শুধু খোলার প্রসঙ্গ নয় আইসিএসসি বোর্ডের তরফে মুখ্য নির্বাচন কমিশনার কে চিঠি দিয়ে বলা হয়েছে যে, রাজ্যগুলিতে এপ্রিল-মে মাসে বিধানসভা নির্বাচনের সম্ভাব্য দিন যাতে জানানো হয় বোর্ডকে। তারফলে বোর্ডের তরফে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা সূচী চূড়ান্ত ভাবে তৈরি হবে।

বোর্ডের তরফ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে চিঠি দিলেও এখনও পর্যন্ত সরকারী কোনো সিদ্ধান্ত হয়নি।আর ইতিমধ্যেই বিদ্যালয়গুলি খোলা হলে কি কি ধরনের নিয়মবিধি মেনে চলতে হবে সেসব বিষয়ে খসড়া বিধি প্রস্তুত করে ফেলেছে রাজ্য। মধ্যশিক্ষা পর্ষদ আর উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন। আশা করা যায় জুন মাসে পরীক্ষা হলে সে ক্ষেত্রে রাজ্যের দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ক্লাস রুমে ক্লাস করানো যাবে। শিক্ষা দপ্তর সূত্রে খবর রাজ্যের বিদ্যালয়গুলি কবে খোলা হবে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেবেন।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored