Indian Prime Time
True News only ....

এবার রাজ্য বিধানসভার পিএসির চেয়ারম্যানকে নোটিশ পাঠালো ইডি

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ বেআইনী অর্থ লেনদেনের অভিযোগে রাজ্য বিধানসভার পিএসির চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) নোটিশ পাঠিয়েছে। ২০১৮ সাল থেকে ২০২২ সাল অবধি দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগে এই নোটিশ পাঠানো হয়েছে।

গত ২৫ শে জুলাই ইডির তরফে ২০০২ সালে বেআইনী অর্থ লেনদেন প্রতিরোধ আইনের ৫০ নম্বর ধারা অনুযায়ী ওই নোটিশ রায়গঞ্জের বিধায়কের ব্যবসায়িক সংস্থা ‘কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের’ রায়গঞ্জের ঠিকানায় পাঠানো হয়েছে। দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন সংক্রান্ত অর্থ লেনদেনের হিসাব চাওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা ভোটের আগে কৃষ্ণ কল্যাণী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। পরে আবার তিনি উত্তর দিনাজপুরের রায়গঞ্জ কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসাবে জিতলেও কয়েক মাস পরেই তৃণমূলে যোগ দেন। 

- Sponsored -

- Sponsored -

এরপর পার্থ চট্টোপাধ্যায় কৃষ্ণ কল্যাণীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারী হোটেলে যোগদান করান। তারপর অসুস্থতার কারণ দেখিয়ে পিএসি থেকে মুকুল রায় সরে দাঁড়ানোর জেরে গত ৩০ শে জুন কৃষ্ণ কল্যাণীকে চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়।

ঘটনাচক্রে, বিধানসভার বাজেট অধিবেশনের সময় কৃষ্ণ কল্যানীকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ‘নোটিশ পাঠানোর’ হুঁশিয়ারী দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতাদের দাবী, “বিজেপিতে থাকলে ইডি-সিবিআইয়ের ভয় থাকে না। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি অন্য দলের নেতা-নেত্রীদের বিরুদ্ধে সব সময়ই সক্রিয়তা দেখায়।” ফলে এদিনের এই ঘটনার ফলে রাজ্য রাজনীতিতে নতুন করে বিতর্ক দানা বাঁধতে পারে বলে মনে করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored