Indian Prime Time
True News only ....

বেহাল রাস্তার জেরে বিয়ের পাত্র পাচ্ছে না গ্রামের মেয়েরা

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুরের তপনের মালঞ্চা গ্রাম পঞ্চায়েতের চামটাকুড়ি সুন্দরী মোড় থেকে ধুন্দিপাড়ার বাসিন্দাদের রাস্তা নিয়ে নাজেহাল অবস্থা। এছাড়া রাস্তার বেহাল অবস্থার জন্য এখানে সামাজিক অনুষ্ঠান হলে অন্য গ্রামের বাসিন্দারা আসেন না।

এমনকি রোগীকে নিতে এলাকায় অ্যাম্বুলেন্স ঢুকতে চায় না। ছোটো গাড়ি ভাড়া করলে চালক ভাড়া বাতিল করে দেন। ফলে রোগীকে খাটিয়া করে কাঁধে নিয়ে চামটাকুড়ি সদর রাস্তার মোড়ে পৌঁছাতে হয়। আবার অভিভাবকরা খানাখন্দের ভয়ে শিশুদের বিদ্যালয়ে পাঠাতে চান না। পাশাপাশি রাস্তার জন্য গ্রামের মেয়েদের বিয়ে দিতেও অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

খানা-খন্দে ভরা এই রাস্তার এক ধারে কচুবন। অন্য দিকে, পর পর বাড়ি। এই অবস্থায় এলাকাবাসীরা অবিলম্বে রাস্তা তৈরীর দাবীতে বিক্ষোভ শুরু করেছেন। এলাকাবাসীদের অভিযোগ, ‘‘কেন্দ্র বা রাজ্যের কোনো সরকারী প্রকল্পের তালিকায় এই সাত কিলোমিটার রাস্তার জায়গা হয়নি।’’ প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা অথবা পথশ্রী প্রকল্পে এই রাস্তার জায়গা হলো না কেন, তা নিয়ে প্রশ্নও তুলেছেন। কিন্তু বার বার বলার পরেও প্রশাসনের তরফে কোনোরকম পদক্ষেপ গ্রহণ করেনি।

এদিকে তপনের যুগ্ম বিডিও জয়ন্ত পাঠক জানান, ‘‘রাস্তাটি যে বেহাল, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। অনেক আগেই ওই রাস্তার জন্য উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। এলাকাবাসীরা যেভাবে রাস্তা চাইছেন, তা পঞ্চায়েত সমিতি কিংবা স্থানীয় পঞ্চায়েতের পক্ষে করা সম্ভব নয়। এর আগে পথশ্রী প্রকল্পে যতগুলি রাস্তা নেওয়া হয়েছিল তা সম্পূর্ণ হয়েছে। আশা করছি, আগামী কয়েক মাসের মধ্যেই এই রাস্তার কাজও শুরু হবে। তবে রাস্তার জন্য বিয়ে বাতিলের মতো ঘটনার কথা জানা নেই। গ্রামে ঢোকার বিকল্প রাস্তা তো আছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored