Indian Prime Time
True News only ....

এবার একবিন্দুও ফাঁকা নেই শ্মশান সহ কবরখানাও

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ প্রতিনিয়ত মৃত্যু মিছিল বেড়েই চলেছে রাজধানী জুড়ে। কোনোমতেই ঠেকানো যাচ্ছে না সংক্রমণ। এর পাশাপাশি উপচে পড়ছে মৃতদেহ। দৈনিক মৃতদেহ প্রায় ৪০০ জনের কাছাকাছি।

এর জেরে দিল্লির শ্মশান গুলিতে মৃতদেহ পোড়ানোর আর জায়গা হচ্ছে না। এছাড়া কবরেও মিলছে না ঠাঁই। গত ২৮ ঘণ্টায় মারা যান ৩৫৭ জন। আর তার আগের দিন মৃত্যুর সংখ্যাটা ৩৪৮ জন ছিল। অর্থাৎ প্রতিদিনই ক্রমাগত করোনা সংক্রমণ বেড়েই চলেছে।

- Sponsored -

- Sponsored -

যার জেরে এভাবে দিনের পর দিন এত মানুষের মৃতদেহ সত্‍কার করতে শ্মশান ও কবরখানার কর্মচারীরা কার্যত হিমশিম খাচ্ছে। সূত্রের ভিত্তিতে জানা গেছে, দিল্লির সরাই কালে খান শ্মশানে প্রতিদিন ২২ জনের দেহ সত্‍কারের ব্যবস্থা আছে। কিন্তু রোজদিনই সেখানে ৬০ থেকে ৭০ টি মৃতদেহ আসছে। এত সংখ্যক মৃতদেহ আসায় মূলত বাধ্য হয়েই শ্মশানের আশেপাশে আরো ১০০ টি প্ল্যাটফর্ম তৈরি করার ব্যবস্থা করা হচ্ছে।

এই প্রসঙ্গে শ্মশানের একজন কর্মচারী জানান, “প্ল্যাটফর্ম গুলো তৈরি করতে অনেক চাপ লাগছে। আজ রাতের মধ্যে প্রায় ২০টি নতুন প্ল্যাটফর্ম তৈরি হবে। বাকি ৮০ টি প্ল্যাটফর্ম বানাতে বেশ কিছু দিন সময় লাগবে”।

সম্প্রতি শ্মশানের কর্মীদের উপর কাজের চাপ এতটাই বিপুল পরিমাণে বেড়ে গেছে যে কোনো কোনো সময় মৃতের পরিবারের লোকজনকেও এই কাজে হাত লাগাতে হচ্ছে। প্রায় একই ছবি দিল্লির বাকি ২৫টি শ্মশান এবং কবরখানাতেও।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored