Indian Prime Time
True News only ....

কোভিড অ্যান্টিবডি তৈরি হচ্ছে দিল্লিবাসীর মধ্যে

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ ভারতবর্ষের রাজধানী দিল্লির মোট জনসংখ্যা প্রায় ২ কোটি। এবার পঞ্চমতম সেরোলজিক্যাল সার্ভের রিপোর্ট অনুযায়ী জানা যায়, দিল্লির প্রায় অর্ধেকের বেশী অর্থাৎ ৫৬.১৩% মানুষের শরীরে করোনার অ্যান্টিবডি গড়ে উঠছে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন, উত্তর দিল্লির বাসিন্দাদের মধ্যে অ্যান্টিবডি তৈরির হার কম। কারণ সেখানে মাত্র ৪৯% মানুষের মধ্যে ইমিউনিটি পাওয়ার তৈরি হয়েছে। তবে দক্ষিণ-পূর্ব দিল্লিতে ৬২.১৮% বাসিন্দাদের মধ্যে হার্ড ইমিউনিটি পাওয়ার তৈরি হয়েছে।

- Sponsored -

- Sponsored -

১৫ ই জানুয়ারী থেকে ২৩ শে জানুয়ারী পর্যন্ত যে সর্বশেষ সার্ভে করা হয়েছে তাতে ২৮ হাজার মানুষের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এই নমুনাতে জানা গেছে যে দিল্লির অর্ধেকের বেশী মানুষের শরীরে করোনার অ্যান্টিবডি তৈরি হয়ে গেছে। তাদের মধ্যে এই অ্যান্টিবডি তৈরি হওয়ায় ফলে রোগ প্রতিরোধ ক্ষমতাও গড়ে ওঠে। যার ফলে করোনা সংক্রমণের আশঙ্কা কম। আর করোনা সংক্রমিত হলেও তা প্রতিরোধ করা সম্ভব হবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে প্রকাশিত তথ্য অনুযায়ী জানা যায়, গত ১৬ ই জানুয়ারী কোভ্যাক্সিন প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনো পর্যন্ত প্রায় ৪০ লক্ষ মানুষ ভ্যাক্সিন পেয়েছেন।

এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবী করে জানিয়েছেন যে, সারা বিশ্বের মধ্যে একমাত্র ভারতবর্ষ একটি দেশ যেখানে দ্রুত প্রক্রিয়ায় ভ্যাক্সিনের কাজ এগোচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored