Indian Prime Time
True News only ....

নতুন করোনা ভাইরাস আরো বেশি ভয়ানক, দাবী গবেষকদের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ করোনার নতুন স্ট্রেনে সমগ্র ব্রিটেন জুড়ে ছড়িয়েছে আতঙ্ক। নতুন গবেষণার ভিত্তিতে বিজ্ঞানীরা জানিয়েছেন করোনা ভাইরাসের নতুন স্ট্রেনে ৫৬% বেশি সংক্রমণের আশঙ্কা আছে। এটি খুব দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে৷ প্রাথমিক তথ্যে জানা গেছে এর নতুন স্ট্রেনে ৭০% গতিতে মানব দেহে ছড়িয়ে পড়তে পারে। ফলে দ্রুত সংক্রমিত হয়ে পড়লে মৃত্যুও প্রচুর পরিমাণে বাড়তে পারে এর পাশাপাশি অন্যান্য সংক্রমণজনিত রোগও বাড়বে।

- Sponsored -

- Sponsored -

স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, অনেকসময় নতুন রে রিয়েল টাইম আরটি-পিসিআর টেস্টেও এই ভাইরাস ধরা পড়ে না। সূত্রের খবর অনুযায়ী জানা যায়, গত অক্টোবর মাসে স্পেনের কোনো একটি ফার্ম থেকে এই নতুন ভাইরাল নে ইউরোপ জুড়ে ছড়িয়েছিল। শোনা গেছে বেজি জাতীয় প্রাণীদের শরীর থেকে ভাইরাসের নতুন নের সন্ধান পাওয়া গিয়েছেল। আর ওই নতুন নে সার্স-কভ-২ ভাইরাল জিনের মতোই। যার কারণে গত মাসে ডেনমার্কে লক্ষাধিক বেজি জাতীয় প্রাণীকে হত্যা করা হয়েছিল।

জেনেটিক মিউটেশনের ফলে এই ভাইরাসের সংক্রমণ হচ্ছে কিনা সে বিষয়ে বিজ্ঞানীরা গবেষণা চালাচ্ছেন। তবে তাঁরা জানাচ্ছেন ভ্যাক্সিন শরীরে প্রবেশ করলে ইমিউনিটি তৈরি হবে ফলে নতুন ভাইরাস নে ক্রমশ দুর্বল হয়ে পড়বে। খুব শীঘ্রই ব্রিটেনে ভ্যাক্সিন দেওয়া শুরু হবে। আর এক্ষেত্রে অক্সফোর্ড-অ্যাজেনেকার ভ্যাক্সিনের ছাড়পত্র পাওয়া যাবে বিট্রেন সরকারের পক্ষ থেকে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored