Indian Prime Time
True News only ....

তুমুল বৃষ্টিতে ধস নেমে বন্ধ কালিম্পং ও সিকিমের যোগাযোগ

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ শিলিগুড়িঃ রবিবার রাতেরবেলা প্রবল বৃষ্টিতে দার্জিলিংয়ের সেবকের বাকপুল ও কালিঝোড়ার মাঝের দশ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছে। এর জেরে শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিমের যোগাযোগ ব্যবস্থা একেবারে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তাতে বিস্তীর্ণ এলাকা জুড়ে যান চলাচল অবরুদ্ধ হয়ে পড়ে। ফলে বহু গাড়ি রাস্তার দুই পাশেই আটকে রয়েছে। ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে ধস সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

আবার তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়ার কারণে তিস্তা নদীর জলস্তর বেড়ে যাওয়ায় সেচ দপ্তরের তরফ থেকে তিস্তার অসংরক্ষিত এলাকায় লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া তিস্তা নদীর সংরক্ষিত এলাকায় দোমহনী থেকে বাংলাদেশ সীমান্ত অবধি হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

উল্লেখ্য যে, গত কয়েক দিনের বিরামহীন বৃষ্টিপাতের ফলে গোটা উত্তরবঙ্গের বিভিন্ন নদীতে জলস্তর উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। ডুয়ার্সেরও বিভিন্ন এলাকা জলমগ্ন। গোটা পাহাড় জুড়েই ছোটো-বড়ো ধস নেমে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

এদিকে গতকাল রাতেরবেলার প্রবল বৃষ্টিতে শিলিগুড়ির মাটিগাড়ার বালাসনের ডাইভারশন ব্রিজের উপর দিয়ে জল বইতে থাকায় সকালবেলা সেই ব্রিজ জলের তলায় ডুবে প্রায় উধাও হয়ে যায়। গত বছরের বর্ষায় মাটিগাড়া বালাসনের তিন নম্বর পিলার নষ্ট হওয়ার ফলে যাতায়াতের সেতু ক্ষতিগ্রস্থ হয়।

তাই সেতুর উপর থেকে চাপ কমাতে বালাসন ব্রিজের পাশেই বিকল্প হিসাবে ডাইভারশন ব্রিজটি তৈরী করা হয়েছিল। বড়ো গাড়ি ঘুরপথে শহরের বাইরে এলেও ছোটো যানবাহনগুলি এই ব্রিজ দিয়েই যাতায়াত করত। কিন্তু এদিন সকালবেলা থেকে সেটাও বন্ধ হয়ে যাওয়ায় ব্যপক যানজটের সৃষ্টি হয়েছে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored