Indian Prime Time
True News only ....

পদত্যাগ করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ বিহারঃ বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার। আজ নীতীশ কুমার এই সিদ্ধান্ত নেওয়ার আগে দলের বিধায়কদের সাথে বৈঠক করেন। এরপর রাজ্যপালের সাথে দেখা করে ইস্তফাপত্র জমা দেন। সূত্রের খবর অনুযায়ী, আজ মহাজোটের সব বিধায়কের জন্য রাবড়ি দেবীর বাসভবন ১০ নম্বর সার্কুলার রোডে থাকার ব্যবস্থা করা হয়েছে।

সেখানে বিধায়কদের জন্য সকালবেলার জলখাবার ও দুপুরবেলার খাবারের বিশেষ ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি টেন্ট হাউস থেকে বাসন, গ্যাস সিলিন্ডার এবং ক্যাটারার এসেছে। অন্যদিকে মুখ্যমন্ত্রী কংগ্রেস কোটা থেকে একজন উপমুখ্যমন্ত্রী করার প্রস্তাব দিয়েছেন। কিন্তু আরজেডি সেই প্রস্তাবে আপত্তি জানিয়েছে।

বিজেপি নেতা অশ্বিনী চৌবে জানান, “বিহারের মানুষ তাদের শিক্ষা দেবে। বিজেপি তাকে সবকিছু দিয়েছে। বিজেপি দলের তরফ থেকে নীতীশ কুমারকে কেন্দ্রীয় মন্ত্রী, রেলমন্ত্রী ও মুখ্যমন্ত্রীও করা হয়েছে।” আরজেডি এবং জেডিইউ একসাথে একটি নতুন সরকার গঠনের জন্য দাবী জানানোর জন্য প্রস্তুতি নিচ্ছে।

- Sponsored -

- Sponsored -

আজ সন্ধ্যাবেলা নীতীশ কুমারের সাথে সাক্ষাৎ এর পর রাজ্যপালের পদক্ষেপের উপর অনেক কিছু নির্ভর করছে। তেজস্বী যাদব বৈঠকে যোগ দেবেন বলে আশা করা হলেও নীতীশ কুমার একাই রাজ্যপালের সাথে দেখা করতে গিয়েছিলেন। সম্ভবত অন্যান্য বিরোধী দল যেমন বাম-কংগ্রেস যারা নীতিশ কুমারের নেতৃত্বে একটি নতুন সরকারের অংশ নিতে ইচ্ছুক বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০২০ সালের বিধানসভা নির্বাচনে আরজেডি একক বৃহত্তম দল হিসাবে আবির্ভূত হয়। যেখানে জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) ১২৫ টি আসনে জয়ী হয়। এর মধ্যে বিজেপি ৭৪ টি, জেডি(ইউ) ৪৩ টি, বিকাশশীল ইনসান পার্টি ৪ টি ও হিন্দুস্তান আওয়াম পার্টি (ধর্মনিরপেক্ষ) ৪ টি আসন পেয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored