Indian Prime Time
True News only ....

গ্রুপ-সির নিয়োগের ক্ষেত্রে সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ গ্রুপ-ডির পর গ্রুপ-সির নিয়োগ মামলাতেও দুর্নীতির অভিযোগ উঠে এসেছে। এবার কলকাতা হাইকোর্ট গ্রুপ-সির নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে সিবিআইকে অনুসন্ধানের নির্দেশ দিয়েছে। এর পাশাপাশি বিধি না মেনে যাদের নিয়োগ করা হয়েছে তাদের চাকরী খারিজ করা হয়েছে।

মোট ৩৫০ জনের ভুয়ো নিয়োগের অভিযোগ ওঠায় তাদের নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু আজ তাদের কেউই আদালতে উপস্থিত হননি। এর সাথে সাথে চাকরীর পিছনে কোনো টাকার লেনদেন আছে কিনা তা পুনরায় সিবিআইকে দিয়ে এই বিষয়ে তদন্ত করে দেখতে নির্দেশ করা হয়েছে। আর ১৬ ই মার্চের মধ্যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে প্রাথমিক রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

তবে মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে যে, স্কুল সার্ভিস কমিশনের থেকে পাওয়া অনুমোদনের ভিত্তিতেই এই নিয়োগ দেওয়া হয়েছে। ফলে এদিন আদালতের নির্দেশের উপর রাজ্য সরকার স্থগিতাদেশ চাইলেও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সিঙ্গল বেঞ্চ তা খারিজ করে দেয়।

আবার অন্যদিকে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় ও মামলাকারীর তরফে আইনজীবী বিকাশ ভট্টাচার্যের সওয়াল শোনার পর  ডিভিশন বেঞ্চ গ্রুপ ডির কর্মী নিয়োগ মামলায় সিঙ্গেল বেঞ্চের রায় খারিজের করে অন্তর্বর্তীকালীন নির্দেশ দিল। ডিভিশন বেঞ্চ জানায় যে, ওই ৩৫০ জন কর্মীদের বেতন আটকাবে না। আর আগামী সোমবার মামলার পরবর্তী শুনানি হবে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored