Indian Prime Time
True News only ....

প্রচণ্ড দাবদাহে পুড়ছে ব্রিটেন

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ব্রিটেনঃ গোটা ইউরোপ জুড়ে লাগাম ছাড়া তাপপ্রবাহ চলছে। ফ্রান্স, স্পেন, জার্মানি, ব্রিটেন ও ডেনমার্কের নাজেহাল অবস্থা। ইতিমধ্যেই তাপপ্রবাহের জেরে পুরো ইউরোপ জুড়ে মৃত্যু হয়েছে দেড় হাজার মানুষের। ইতিমধ্যেই ব্রিটেনে ৪০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা ছাড়িয়ে গিয়েছে।

২০১৯ সালে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৭ ডিগ্রী সেলসিয়াস হয়েছিল। যা এবার ছাপিয়ে গিয়েছে। অস্বাভাবিক গরমের কারণে গাছপালায় আগুন ধরে যাচ্ছে। আর সেই দাবানলের কারণে বেশ কিছু এলাকায় তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে।

ফলে রাস্তার পিচ গলে যাচ্ছে। এর জেরে সড়ক এবং রেলপথে পরিষেবা ব্যাহত হয়ে যান চলাচল বন্ধ থাকছে। কোথাও রেললাইন বেঁকে যাচ্ছে। আবার কোথাও রেললাইনে আগুন ধরে যাচ্ছে। এমনকি ট্রেনের সিগন্যাল গলে গিয়েছে। তাই রেললাইনগুলিকে ঠান্ডা রাখতে রং করার কাজ শুরু হয়েছে। এছাড়া বিমান পরিবহণেও প্রভাব পড়েছে। 

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

তাপপ্রবাহের কারণে লন্ডনের লুটন বিমানবন্দরে রানওয়ে গলে যাওয়ায় বিমান ওঠানামা বন্ধ রাখতে হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ টুইট করে বলেছেন, ‘মেরামতির কারণে রানওয়ে সাময়িক ভাবে পরিষেবা বন্ধ করা হয়েছে।’ এর পাশাপাশি যাতে সেতুর কোথাও যেন ফাটল না ধরে তাই লন্ডনের ঐতিহ্যবাহী হ্যামারস্মিথ সেতুকে ফয়েল দিয়ে মুড়িয়ে ফেলা হয়েছে।

আর সেতুকে ঠান্ডা রাখতে ৪ লক্ষ ২০ হাজার পাউন্ড খরচ করে বিশেষ তাপনিয়ন্ত্রক যন্ত্রও আনা হয়েছে। এদিকে তাপপ্রবাহের কারণে স্পেনে ১০ ই জুলাই থেকে ১৭ জুলাইয়ের মধ্যে ৬৭৯ জনের মৃত্যু হয়েছে। আর ফ্রান্সে ৬,৫০০ হেক্টর জঙ্গল দাবানলে পুড়ে গিয়েছে। ৩০ হাজার মানুষ ঘর ছাড়া হয়েছেন। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored