Indian Prime Time
True News only ....

বিমানের চাকায় মিলল রক্তাক্ত দেহাংশ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ আমেরিকাঃ এবার আফগান ফেরত মার্কিন বিমানের চাকায় পাওয়া গেল মানুষের দেহাংশ। যা দেখে শরীর আঁতকে উঠবে। কিন্তু সঠিক কতো জনের মৃত্যু হয়েছে তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবান শাসন কায়েম হতেই দেশ জুড়ে শুরু হয়েছে অরাজকতা। এইরকম ভয়াবহ পরিস্থিতিতে আফগান নাগরিকরা সহ কর্মসূত্রে আসা অন্যান্য নাগরিকরাও দেশ ছেড়ে পালাতে ব্যস্ত হয়ে উঠেছিল। ফলে গত সোমবার আফগানিস্তানের এয়ারপোর্টে বিমান বন্দরে যেন জনসমুদ্র দেখা গিয়েছিল।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, মার্কিন বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার কার্গো বিমানটি কাবুল এয়ারপোর্টে উদ্ধারকাজের জন্য সামগ্রী সরবরাহ করতে আসলে বিমানকর্মীরা মালপত্র নামানোর আগেই কয়েকশো আফগান বিমানটি ঘিরে ফেলে বিমানে ওঠার চেষ্টা করেন।

কেউ কেউ ইঞ্জিনের উপরই উঠে বসেছিলেন। কেউ কেউ নিজেদেরকে বিমানের চাকা-ডানার সঙ্গে বেঁধে বিমানের সঙ্গে লেগে থাকার চেষ্টা করেছিলেন। আবার কয়েকজনকে উড়ান শুরু করার পরও বিমানের চারপাশে রানওয়ে ধরে ছোটাছুটি করতেও দেখা গিয়েছিল। ১৫০ জন যাত্রী বহনকারী মার্কিন বিমানে ৬৮০ জন উঠে পড়েছিলেন।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

বিমান ওপরে ওঠার কিছুক্ষণ পরই বিমান থেকে কয়েকজনকে তারা খসার মতো পড়ে যেতে দেখা গিয়েছিল। এমনকি কয়েকজনের আর্তনাদও শোনা গিয়েছিল। সেই দৃশ্য দেখে গোটা বিশ্ব শিউরে উঠেছিল। মরিয়া হয়ে বিমান উঠে দেশ ছেড়়ে পালানোর সেই ভাইরাল ছবি অত্যন্ত হৃদয় বিদারক।

মার্কিন বায়ুসেনা বিশেষ তদন্ত রিপোর্টে জানিয়েছে, গত সোমবারের ঘটনায় বেশ কয়েকজন আফগান নাগরিকের মৃত্যু হয়েছে। মানুষের দেহাবশেষ বিমানের চাকার সঙ্গে লেগে ছিল। কাতারের আল-উদেইদ বায়ুসেনা ঘাঁটিতে বিমান অবতরণের পর সেই দেহাবশেষ মেলে। বহু মানুষ বাঁচার আশায় মরিয়া হয়ে চাকার সঙ্গে ঝুলেছিল। তবে দুর্ঘটনায় প্রাণ হারায়।

মার্কিন প্রশাসন সূত্রে গিয়েছে, এই পর্যন্ত মার্কিন সেনা ৩ হাজার ২০০ জনেরও বেশী মানুষকে আফগানিস্তান থেকে উদ্ধার করেছে। শুধুমাত্র গতকালই ১ হাজার ১০০ জনকে উদ্ধার করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored