Indian Prime Time
True News only ....

যোগী সরকারের সভার আগে মাঠে গরু ছেড়ে অভিনব প্রতিবাদ জানান কৃষকরা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজসস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ বার উত্তরপ্রদেশের নির্বাচনে সবথেকে বড়ো ইস্যু হলো পরিত্যক্ত গবাদি পশুর আশ্রয়স্থল। আর তাই বারাবাঁকির কৃষকদের একাংশ বিদায়ী মুখ্যমন্ত্রী আদিত্যনাথের জনসভার আগে গবাদি পশুদের খোলা ময়দানে ছেড়ে দেন। 

উল্লেখ্য, ২০১৯ সালে যোগী সরকার পরিত্যক্ত গরুর আশ্রয়স্থল তৈরীর জন্য রাজ্য বাজেটে অর্থের সংস্থান করেছিল। আশ্রয়স্থল তৈরীর জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হলেও তিন বছর কেটে গেছে কিন্তু পরিত্যক্ত গবাদি পশুদের আশ্রয়স্থল নিয়ে কোনো সমাধান হয়নি।

এখন উত্তরপ্রদেশে কষাইখানা বন্ধ রয়েছে। ফলে গবাদি পশুদের গোয়ালে বসিয়ে খাওয়ানোর মতো আর্থিক সংস্থান না থাকায় কৃষকরা বয়স্ক গবাদি পশুদের নিয়ে সমস্যায় পড়েছেন। তাই গরু-মোষকে রাস্তায় ছেড়ে দেওয়া হচ্ছে। এতে অনেক চাষের খেতও নষ্ট হয়ে যাচ্ছে।

- Sponsored -

- Sponsored -

এর পাশাপাশি গবাদি পশুরা যাতে ফসলের ক্ষতি না করতে পারে তাই রাত জেগে খেত পাহারার পাশাপাশি খেত ঘিরতে কাটাতারের বেড়াও দিয়েছেন। এছাড়া ভোট প্রচারে যোগী আদিত্যনাথ আসছেন শুনেই অভিনব পন্থায় প্রতিবাদ জানাতে জনসভার মাঠে পরিত্যক্ত গবাদি পশুদের ছেড়ে দিয়েছেন। এই ভিডিওটি মুহূর্তে ভাইরালও হয়ে গেছে।

তবে আদিত্যনাথ এই বিষয়ে কোনো মন্তব্য না করে তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ভিডিয়ো পোস্ট করেছেন। যেখানে ভোট প্রচারে বক্তৃতারত নরেন্দ্র মোদীকে বলতে শোনা যাচ্ছে, ‘‘১০ ই মার্চ ফলপ্রকাশের পর উত্তরপ্রদেশ সরকার পরিত্যক্ত গবাদি পশুদের নিয়ে পরিকল্পনা রূপায়ণ শুরু করে দেবে। এই সমস্যা থেকে মুক্তির পথ পাওয়া গেছে।’’ 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored