Indian Prime Time
True News only ....

এবার আধার কার্ডে থাকা আঙুলের ছাপ দিয়ে লুঠ হলো টাকা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আধার কার্ডে রয়েছে চোখের রেটিনা স্ক্যান, আঙুলের ছাপের মতো ব্যক্তিগত তথ্য রয়েছে। আর আধার কার্ড ব্যাঙ্কের সঙ্গে জুড়ে দেওয়ায় এবার ব্যাংক জালিয়াতদের কাছেও সেই সব তথ্য চলে আসছে। ফলে তারা আঙুলের ছাপ নকল করে যেকোনো ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে ফেলছে। এরকমই একটি ঘটনা বাগুইআটির ব্যাংকে ঘটে গেল।

সূত্রের খবর, কয়েক জন অজ্ঞাতপরিচিত ব্যক্তি নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট হোল্ডার বলে পরিচয় দিয়ে বাগুইআটির হাতিয়ারা রোড সংলগ্ন জ্যাংরা মণ্ডল পাড়ায় জেই২০ ব্লকের বাসিন্দা তুষারকান্তি মুখোপাধ্যায় নামে এক জন গ্রাহকের অ্যাকাউন্ট নম্বর ও আধার কার্ড নম্বর জোগাড় করে আধার কার্ডে থাকা আঙুলের ছাপের তথ্য জাল করে।

এরপর সব তথ্য ব্যবহার করে নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্ট থেকে ‘আধার এনাবেলড পেমেন্ট সিস্টেমের’ সাহায্য নিয়ে ২৮ হাজার ৯০০ টাকা লুঠ করে। এই ঘটনায় তুষারকান্তিবাবু পুলিশের কাছে অভিযোগ দায়ের করলে পুলিশ জালিয়াতির মামলা দায়ের করে ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার একটি দল গঠন করেন।

- Sponsored -

- Sponsored -

তারপর তদন্তে নেমে বাংলা ও বিহারের সীমানা এলাকা থেকে উত্তর দিনাজপুরের বাসিন্দা ২২ বছর বয়সী রওশন আলি এবং ২৩ বছর বয়সী মোখতার আলম নামে দু’জনকে গ্রেফতার করে আদালতে তুললে বিচারক ৭ ই অক্টোবর অবধি পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে খবর, রওশন ও মোখতারের বিরুদ্ধে আধার কার্ডের তথ্য নিয়ে এমন ছ’টি ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ রয়েছে। এই ঘটনায় রওশন আঙুলের ছাপ নকল করার কাজ করেছে। আর এই গোটা কাজটি মোখতারের নামে নথিভুক্ত সিস্টেম থেকে হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored