Indian Prime Time
True News only ....

গরুদের জন্য শীঘ্রই আসতে চলেছে অ্যাম্বুল্যান্স

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী সরকারের হাত ধরে গরুর জন্য অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু হচ্ছে। যা একেবারেই অভিনব উদ্যোগ। গতকাল ডেয়ারী উন্নয়ন, পশুপালন ও মৎস্যসম্পদ উন্নয়ন দপ্তরের মন্ত্রী লক্ষ্মী নারায়ণ চৌধুরী এই কথা ঘোষণা করেছেন।

মন্ত্রী লক্ষ্মী নারায়ণ চৌধুরী আরো জানিয়েছেন, “অসুস্থ হওয়া গরুদের দ্রুত চিকিৎসা করানোর লক্ষ্যেই উত্তরপ্রদেশে এই পরিষেবা শুরু হবে। গরুর জন্য এই ধরনের পরিষেবা দেশে এই প্রথম। ডিসেম্বর মাস থেকে এই পরিষেবা পাওয়া যাবে। ২৪ ঘণ্টাই গবাদি প্রতিপালকরা এই পরিষেবা পাবেন।

- Sponsored -

- Sponsored -

এই জন্য ইতিমধ্যেই ৫১৫ টি অ্যাম্বুল্যান্স তৈরী আছে। পরিষেবার জন্য জরুরীকালীন নম্বর ১১২ তে ফোন করতে হবে। ওই নম্বরে ফোন করার ৩০ মিনিটের মধ্যে একজন পশুচিকিৎসক তার দুই জন সহকারীকে নিয়ে এসে উপস্থিত হবেন। এই পরিষেবা সংক্রান্ত অভাব-অভিযোগের জন্য লখনউয়ে একটি কলসেন্টারও খোলা হবে”। 

যোগী সরকার গরুর চিকিৎসার পাশাপাশি প্রজনন নিয়েও চিন্তিত। রাজ্য সরকার গুণগত মানের বীর্য এবং ভ্রূণ প্রতিস্থাপন প্রযুক্তির মাধ্যমে গরুর প্রজননকে আরো উন্নত করতে চায়। আর রাজ্যের গবাদি প্রতিপালকদের এই ব্যাপারে সহায়তাও করা হবে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored